শাবিপ্রবি ছাত্রলীগ সভাপতিকে বিবস্ত্র করে ভিডিও ধারণের নির্দেশ, অডিও ভাইরাল

ইমরান খান ও সাজিবুর রহমান
ইমরান খান ও সাজিবুর রহমান  © সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিনকে বিবস্ত্র করে ছবি ও ভিডিও ধারণের নির্দেশ দিয়েছিলেন একই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান।

গত ৯ সেপ্টেম্বর ইমরান খান তার অনুসারী শাখা ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক সাজিবুর রহমানের সাথে ফোন কলে কথোপোকথনের এক পর্যায়ে এমন কুরুচিপূর্ণ নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেই ফোন কল রেকর্ডের অডিও ভাইরাল হয়েছে।

কল রেকর্ডের অডিওতে শুনা যায়, ইমরান খান সাজিবুর রহমানকে বলছেন, ‘ও (রুহুল আমিন) যদি ২৮ (সেপ্টেম্বর) তারিখ ক্যাম্পাসে আসে গেস্ট রুমে নিয়া যাবি। নিয়া যাইয়া বাইন্ধা কাপড়-চোপড় সব খুইলা ফেলতে পারবি না?.....কাপড়-চোপড় খুইলা জাস্ট বলবি আসসালামু আলাইকুম, আর ক্যাম্পাসে আসবি না। বুজ্জিস না, ভিডিও একটা কইরা রাইখা দিবি, জুতার বাড়ির ভিডিওটা আমি করে রেখে দিছি, মনে কর দুইটা এটাচ করে বাজারে ছেড়ে দিলে...।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে কল রেকর্ডটি ফাঁসের পর ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যার ঘোষণা দেন সাজিবুর রহমান। পরবর্তীতে বিষপান করার কারণে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল বলে ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন তার রাজনৈতিক সহযোগীরা। তবে তার রাজনৈতিক প্রতিপক্ষ গ্রুপের নেতাকর্মীরা একে নাটক বলে অভিহিত করেন।

ফাঁস হওয়া অডিওর বিষয়ে জানতে সাজিবুর রহমানকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে সাধারণ সম্পাদক ইমরান খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাজিবের অপহরণকারীরা তার কাছ থেকে মোবাইল তিন মাস আগে ছিনিয়ে নিয়েছিল, সেখান থেকে অডিও কেটে জোড়া লাগিয়ে প্রকাশ করা হচ্ছে। অলরেডি এটার বিরুদ্ধে একটা মামলা চলমান আছে। সজিব এখনও অসুস্থ, সুস্থ হলে দ্রুত বিচার আইনে মামলা করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

তবে শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।


সর্বশেষ সংবাদ