ডুয়েটের নতুন ভিসি হচ্ছেন বুয়েট অধ্যাপক হাবিবুর

অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান
অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান  © টিডিসি ফটো

গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান। বুয়েটের পুরকৌশল বিভাগের এই অধ্যাপক বর্তমানে একই বিভাগে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

বিষয়টি নিশ্চিত করে আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ডুয়েটের উপাচার্য নিয়োগের এখনও প্রজ্ঞাপন জারি করা হয়নি। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে নিয়োগের সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। সেখানে প্রধানমন্ত্রীর অনুমোদনের পর বিষয়টি ‘আন-অফিশিয়ালি’ জানাজানি হয়ে থাকে।

এদিকে, অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান ডুয়েটের উপাচার্য হচ্ছেন, গত কয়েকদিন যাবত এমন তথ্য ছড়িয়ে পড়ছে ডুয়েট ক্যাম্পাসে। এতে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে চলছে আলোচনা-সমালোচনা। 

একটি পক্ষ বলছে, এই শিক্ষাপ্রতিষ্ঠানে যোগ্যতা সম্পন্ন জৈষ্ঠ অধ্যাপক থাকার পরও কেন বাহির থেকে উপাচার্য নিয়োগ দেয়া হচ্ছে। তাদের কাছে সেটাই এখন বড় ধরনের প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ডুয়েটের উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের দ্বিতীয় পর্যায়ের মেয়াদ শেষ হওয়ায় পদটি শূন্যতার সৃষ্টি হয়। পরবর্তীতে ২৩ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. আসাদুজ্জামান চৌধুরীকে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ