ক্রেস্ট কালচার বন্ধ করতে হবে: পাবিপ্রবি উপাচার্য

প্রীতি ভোজের উদ্বোধনী পর্ব
প্রীতি ভোজের উদ্বোধনী পর্ব  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এস. এম আবদুল আওয়াল বলেছেন, আজকে আমাকে এখানে যে ক্রেস্টটা দেওয়া হয়েছে এটা আমাকে না দিয়ে এর টাকা একটা গরীব পরিবারকে দিলে সবচেয়ে খুশি হতাম। আমি ব্যক্তিগতভাবে এসব পছন্দ করিনা। এসব কালচার বন্ধ করতে হবে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আয়োজিত প্রীতি ভোজের উদ্বোধনী পর্বে তিনি এই কথা বলেন।

ড. এস. এম আবদুল আওয়াল বলেন, দীর্ঘ ১৭ বছরে দেশে কোনো সিস্টেম তৈরি হয়নি। দেশ একটা স্বৈরাচার চলেছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে জাতি একটা নতুন দেশ পেয়েছে। সেই দেশকে আমাদের সকলের প্রচেষ্টার মাধ্যমে এগিয়ে নিতে হবে। সে জন্য আমাদেরকে বড় স্বপ্ন দেখতে হবে।

তিনি বলেন, আমি এখানে বসে দীর্ঘক্ষণ নানান সমস্যার কথা শুনেছি। কাউকে ডেকে এনে অভিযোগ করার কালচারও বন্ধ করতে হবে। হলের যে সমস্যাগুলোর কথা বলে হয়েছে সেগুলো কমন সমস্যা। শিক্ষার্থীদের সমস্যা আমি নিজে গিয়ে এক্সপ্লোর করবো এবং সেগুলো সমাধান করবো। আমি এই বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হতে আসিনি আমি এই বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য হতে এসেছি। পরিবারের একজন সদস্য যেমন পরিবারের সমস্যাগুলো ধীরে ধীরে সমাধান করেন আমিও করবো। আমি এসেছি দুইদিন হয়েছে, আমাকে সময় দেন আমি সমস্যাগুলো সমাধানের চেষ্টা করবো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আমিরুল ইসলাম মীরুর সভাপতিত্বে এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মিরাজুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান এবং শিক্ষকবৃন্দ।


সর্বশেষ সংবাদ