পাবিপ্রবিতে আড়াই ঘন্টা বিলম্বে মতবিনিময় সভা শুরু, শিক্ষার্থীদের ক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে 'ছাত্র-নাগরিক মতবিনিময় সভা'
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে 'ছাত্র-নাগরিক মতবিনিময় সভা'  © টিডিসি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে 'ছাত্র-নাগরিক মতবিনিময় সভা' নির্ধারিত সময়ের আড়াই ঘন্টা পরে শুরু হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে 'ছাত্র-নাগরিক মতবিনিময় সভা'র আয়োজন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এক্সাম হল বিল্ডিংয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এরপর শিক্ষার্থীরা সকাল দশটায় এক্সাম হল বিল্ডিংয়ে উপস্থিত হলেও উপস্থিত হননি ঢাকা থেকে আসা সমন্বয়করা। সকাল এগারোটায় দিকে সমন্বয়কদের একদল সভাস্থলে উপস্থিত হলেও কয়েকজন সমন্বয়ক তখনো উপস্থিত হতে পারেননি। পরে দুপুর সাড়ে বারোটায় ঐ সমন্বয়করা সভাস্থলে আসলে বারোটা পঁয়ত্রিশ মিনিটে সভা শুরু করা হয়।

দেরিতে সভা শুরু করার জন্য সমন্বয়কদের নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী শরিফুজ্জামান নয়ন বলেন, 'দুই ঘন্টা বসে থাকা বিরক্তিকর কাজ।সমন্বয়কদের কাছ থেকে এমন কাজ মোটেও কাম্য নয়। আজকের অবস্থা দেখে মনে হচ্ছে, সরকারই শুধু পরিবর্তন হয়েছে কিন্তু আমাদের আগের অভ্যাসে এখনো কোন পরিবর্তন হয়নি।'

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্রী তৃপ্তি বলেন, 'সবারই সময়ের মূল্য আছে। দশটার প্রোগ্রাম সাড়ে বারোটায় শুরু করেছে, আড়াইটা ঘন্টা এখানে কোন কাজ ছাড়াই কেটে গেছে। সমন্বয়কদের কাছ থেকে এমন জিনিস আমরা আশা করিনি।'

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় সমন্বয়ক আবদুল্লাহ আল মেহেদী মাহমুদ বলেন, 'ডিসি অফিসে সমস্যাটা তৈরি হয়েছে। ওখান থেকে আমাদের বের হতে দেরি হয়েছে। সে জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত।


সর্বশেষ সংবাদ