পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে রাবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি

রাবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি
রাবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি  © সংগৃহীত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) শিক্ষকরা সর্বজনীন পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে অন্তর্ভুক্তি ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ৯ টা থেকে এ কর্মবিরতি শুরু হয়। সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির  নেতৃত্বে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। 

সরেজমিনে ঘুরে দেখা যায়, রাবিপ্রবি শিক্ষক সমিতি ঘোষিত তিন দিনের অর্ধদিবস কর্মবিরতিতে ক্লাস বন্ধ থাকলেও যথাসময়ে পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হচ্ছে। 

অবস্থান কর্মসূচি থেকে শিক্ষকরা জানান, ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আমরা এ কর্মসূচি পালন করেছি। আগামী ৩০ জুন আমরা দিনব্যাপী কর্মবিরতি পালন করবো। এরপর ১লা জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে। এতে ক্লাস, পরীক্ষা, দাপ্তরিক কাজসহ সবকিছু বন্ধ থাকবে।

এর আগে বুধবার (২৬ জুন) তারা সকাল ৯ থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধদিবস কর্মসূচি পালন করেন।

আরও পড়ুন: এবার সর্বাত্মক কর্মবিরতির পথে শাবিপ্রবি শিক্ষকরা

উল্লেখ্য, গত ২৫ জুন (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির প্যাডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি গৌরব চাকমা ও সাধারণ সম্পাদক মোছা: হাবিবা সাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। উক্ত তিন দিনের কর্মসূচির মাঝে ফাইনাল পরীক্ষা ও ভর্তি পরীক্ষার কার্যক্রমকে কর্মসূচির আওতামুক্ত রেখে  অর্ধদিবস কর্মবিরতি ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ