যবিপ্রবি ছাত্রকে ছাত্রলীগ নেতাদের রাতভর নির্যাতনের প্রমাণ মিলেছে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) আবাসিক হলে শিক্ষার্থীকে তুলে নিয়ে রাতভর ছাত্রলীগ নেতাদের নির্যাতনের ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। মঙ্গলবার (১১ জুন) তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হাফিজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বেঁধে দেয়া ৭২ ঘণ্টা সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। জড়িত ব্যক্তিদের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।

এর আগে, গত ৪ জুন রাত ২টার দিকে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরীন রহমান প্রলয়কে (২৪) ঘুম থেকে তুলে নিয়ে রাতভর নির্যাতন চালান ছাত্রলীগ সভাপতি সোহেল রানা।

সকালে তাকে এ বিষয়ে বাড়াবাড়ি করলে গুলি করে হত্যা করা হবে হুমকি দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়া হয়। পরবর্তীতে শাহরীনের গ্রামের বাড়িতে বোমা মারা হবে জানিয়ে তার মাকে মুঠোফোনে অজ্ঞাতনামা একজন হুমকি দেয়।

এরপর ৬ জুন গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষার্থীকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ আটজনের বিরুদ্ধে উপাচার্যের কাছে এবং যশোর কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী শাহরীন যশোর কোতোয়ালি থানায় এসে একটি লিখিত অভিযোগ করেছেন। এর প্রেক্ষিতে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত আছে। আশা করি আসামিরা দ্রুতই ধরা পড়বে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছি। আগামী ২২ জুন বিশ্ববিদ্যালয় ডিসিপ্লিনারি কমিটির সভায় বিষয়টি উত্থাপন করা হবে। এরপর জরুরি রিজেন্ট বোর্ড গঠন করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ