বাকৃবিতে ছাত্রী-শিক্ষকের আপত্তিকর ঘটনায় তদন্ত কমিটি গঠন

বাকৃবিতে ছাত্রী-শিক্ষকের আপত্তিকর ঘটনায় তদন্ত কমিটি গঠন
বাকৃবিতে ছাত্রী-শিক্ষকের আপত্তিকর ঘটনায় তদন্ত কমিটি গঠন  © সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক শিক্ষক ও ছাত্রীকে আপত্তিকর অবস্থায় ধরা এবং ওই ঘটনার প্রেক্ষিতে ছাত্রীর দেওয়া স্বীকারোক্তির বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. অলিউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সাত সদস্যের ওই তদন্ত কমিটির সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের পশুপুষ্টি বিভাগের অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম এবং সদস্যসচিব হিসেবে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আরিফ সাকিলকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল আলম, একোয়াকালচার বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক, ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক  ড. হুমায়ূন কবির এবং মেডিসিন বিভাগের অধ্যাপক ড. আজিমুন নাহার।

আরও পড়ুন: বাকৃবিতে আপত্তিকর অবস্থায় ধরা ছাত্রী-শিক্ষক

তদন্ত কমিটিকে আগামী দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন বা সুপারিশ প্রদানের জন্য বলা হয়েছে।

এর আগে শনিবার (৪ মে) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগীয় মাঠ ও আমবাগান সংলগ্ন এলাকা থেকে আপত্তিকর অবস্থায় এক শিক্ষক ও ছাত্রীকে ধরে ফেলেন শিক্ষার্থীরা। ছাত্রীকে নিয়ে ধরা পড়া ওই শিক্ষকের নাম ড. মো. শফিকুল ইসলাম। তিনি কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক। তার সাথে থাকা ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে পড়ালেখা করেন। 

এ বিষয়ে জানতে ওই শিক্ষার্থীর হলে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম ও সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি রোজী জামাল হলে এসে ওই ছাত্রীকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। পরবর্তীতে সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলামের সাথে ওই শিক্ষার্থীর অনৈতিক মেলামেশার বিষয়টি স্বীকার করেন তিনি। এসময় প্রক্টর ও সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টার উপস্থিতিতে নিজ হাতে পুরো ঘটনার একটি স্বীকারোক্তি লিখে জমা দেন তিনি।


সর্বশেষ সংবাদ