প্রথমবারের মত আইইউটিতে ইন্টারন্যাশনাল স্কিল ইনোভেশন ফেস্ট অনুষ্ঠিত

আইইউটি
আইইউটি  © ফাইল ছবি

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন অনুষদ কর্তৃক প্রথমবারের মত ইন্টারন্যাশনাল স্কিল ইনোভেশন ফেস্ট-২০২৪ ইভেন্টের আয়োজন করা হয়। গত সোমবার (২৯ এপ্রিল) আইইউটি ক্যাম্পাসে ইভেন্টটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনন্দ গ্রুপের চেয়ারম্যান ড. আব্দুল্লাহেল বারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ আলী। আরো উপস্থিত ছিলেন ইভেন্টটির প্রধান পৃষ্ঠপোষক এবং ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, ইভেন্টটির পৃষ্ঠপোষক এবং প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আশরাফুল হক। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একজন মানুক্ষকে মানব সম্পদ হিসেবে তৈরি করতে হলে স্কিল অর্থাৎ দক্ষতা অর্জনের প্রতি গুরুত্ব দিতে হবে । দক্ষতা অর্জন সকল স্টেজের জন্য সমান গুরুত্ব বহন করে। তিনি আরো বলেন, টিভিই বিভাগের এটি একটি সুন্দর আয়োজন যেখানে পুবালী ব্যাংক স্পনসর করেছেন এখানে আমার স্পনসর করা উচিত ছিল।

বিশেষ অতিথি পুবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী তার বক্তব্যে উল্লেখ করেন, পুবালী ব্যাংক ইন্টারন্যাশনাল  স্কিল ইনেভেশন ফেস্ট-২০২৪ অংশীদার হতে পেরে আনন্দিত এবং এরকম সুন্দর আয়োজনে ভবিষ্যতে পুবালী ব্যাংক আইইউটির পাশে থাকবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টেকনিক্যাল এন্ড ভোকেশনাল অনুষদের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ শাহাদত হোসাইন খান। এছাড়া অনুষ্ঠানে আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতিসহ আইইউটির বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন

এছাড়া পাকিস্তান, মরোক্কো, গাম্বীয়া ইউনিভার্সিটিসহ বাংলাদেশের বুয়েট, ডুয়েট, আইইউবিএটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আরো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন সরকারী বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন। প্রোগ্রামে স্পনসর হিসাবে ছিল পুবালী ব্যাংক পিএলসি।

 

সর্বশেষ সংবাদ