মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর, একজন হাসপাতালে

নিহত শান্ত সাহা ও তাওফিক হোসাইন
নিহত শান্ত সাহা ও তাওফিক হোসাইন  © সংগৃহীত

চট্টগ্রামের কাপ্তাই সড়কে মৃত্যুর মিছিল যেন থামছেই না। এবার প্রাণ হারালেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী। সোমবার (২২ এপ্রিল) বিকেলে সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও একজন। তার অবস্থা আশঙ্কাজনক।

নিহতরা হলেন, চুয়েটের পুরকৌশল বিভাগের ২০তম ব্যাচের শিক্ষার্থী শান্ত সাহা ও ২১তম ব্যাচের শিক্ষার্থী তৌফিক হোসেন। শান্ত সাহা নরসিংদী সদরের চার নম্বর ওয়ার্ডের কাজল সাহার ছেলে। আর তৌফিক নোয়াখালীর সুধারামের নিউ কলেজ রোড দুই নম্বর ওয়ার্ডের মোহাম্মদ দেলোয়ার হোসেনের ছেলে।

জানা যায়, সোমবার বিকেলে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন চুয়েটের পুরকৌশল বিভাগের ৩ শিক্ষার্থী। এসময় তারা রাঙ্গুনিয়া থেকে চুয়েটের দিকে যাচ্ছিলেন। কাপ্তাই সড়কে বাস সার্ভিস শাহ আমানত ওই বাসটি চট্টগ্রাম বহদ্দারহাট থেকে রাঙ্গুনিয়ার দিকে আসছিল। রাঙ্গুনিয়া জেলার জিয়ানগরে দ্রুতগতিতে আসা বাসটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলে মারা যান শান্ত সাহা এবং গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর মারা যান তাওফিক হোসাইন।

ঘাতক শাহ আমানত সার্ভিসের বাসটি

মোটরসাইকেলে থাকা অন্য শিক্ষার্থী পুরকৌশল বিভাগের ২য় বর্ষের (২১ ব্যাচ) জাকারিয়া হিমু চট্টগ্রামের এভার কেয়ার হাসপাতালে ভর্তি আছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সন্ধ্যা সাতটার দিকে চুয়েট ক্যাম্পাস এলাকার সামনের সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় শাহ আমানত লাইনের চারটি বাস আটক করেন শিক্ষার্থীরা। ঘটনাস্থলে ছাত্র কল্যাণ উপপরিচালক সাইফুল ইসলাম উপস্থিত রয়েছেন। তিনি বলেন, এ বিষয়ে দ্রুত তদন্ত কমিটি গঠন করে দোষীদের চিহ্নিত করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটি

চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্তের ব্যবস্থা করা হবে এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যাতে না হয় সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

যন্ত্রকৌশল বিভাগের ২য় বর্ষের (২১ ব্যাচ) শিক্ষার্থী পল্লব ঘোষ বলেন, শান্ত ভাই আমার খুবই কাছের বড় ভাই এবং একজন মেধাবী শিক্ষার্থী  ছিলেন। কিন্তু কিছু বাসের বেপরোয়া গতির জন্য আজ একটি প্রাণ ঝরে গেলো। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্তের পাশাপাশি উপযুক্ত বিচার দাবি করি এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, তার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

 

সর্বশেষ সংবাদ