শিক্ষার্থীদের দাবির ‍মুখে সরিয়ে দেওয়া হলো বুয়েটের ডিএসডব্লিউকে

আগের ডিএসডব্লিউ ড. মিজানুর রহমান ও নতুন ডিএসডব্লিউ ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিক
আগের ডিএসডব্লিউ ড. মিজানুর রহমান ও নতুন ডিএসডব্লিউ ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিক  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্রকল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক ড. মিজানুর রহমানকে সরিয়ে দেয়া হয়েছে। নতুন ডিএসডব্লিউ হিসেবে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে নিয়োগ দেয়া হয়েছে। তাকে ডিএসডব্লিউর অতিরিক্ত দায়িত্ব দিয়ে অফিস আদেশ জারি করেছে বুয়েট প্রশাসন।

বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে কর্তৃপক্ষের নির্দেশক্রমে যোগদানের তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক এর অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য এতদ্বারা নিয়োগ প্রদান করা হলো। তিনি এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য নিয়মানুযায়ী দেয় ভাতা ও সুযোগ সুবিধাদি প্রাপ্য হবেন।

আরও পড়ুন: ৬ দাবিতে আন্দোলনে বুয়েট শিক্ষার্থীরা

গত ২৮ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের নেতাকর্মীরা বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। পরে এ ঘটনায় আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ৬ দফা দাবি তুলে ধরেন। আন্দোলনরত শিক্ষার্থীদের একটি দাবি ছিল, বুয়েট ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক ড. মিজানুর রহমানের পদত্যাগ করা।

জানা গেছে, বুয়েটের সাম্প্রতিক এসব ঘটনার প্রেক্ষাপটে অধ্যাপক ড. মিজানুর রহমান দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এরপরই অধ্যাপক ড. মোহাম্মদ আল আমিন সিদ্দিককে অতিরিক্ত দায়িত্ব দিয়ে আদেশ জারি করলো বুয়েট প্রশাসন।


সর্বশেষ সংবাদ