বুয়েটে ছাত্ররাজনীতি চান না শিক্ষক এনায়েত চৌধুরী

মো. এনায়েত চৌধুরী
মো. এনায়েত চৌধুরী  © ফাইল ছবি

বুধবার গভীর রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি, দপ্তর সম্পাদকসহ অনেকে বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করলে এর প্রতিবাদে শুক্রবার থেকে আন্দোলন শুরু হয়। পরে ইমতিয়াজ রাব্বীকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করাসহ ছয় দফা দাবি জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরইমধ্যে ছাত্ররাজনীতি চালু করতে ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ করেছে।

ফলে ছাত্ররাজনীতি চালুর পক্ষে-বিপক্ষে বর্তমানে উত্তাল বুয়েট ক্যাম্পাস। বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছেন জনপ্রিয় ইউটিউবার ও বিশ্ববিদ্যালয়টির শিক্ষক মো. এনায়েত চৌধুরী।

রবিবার রাতে ফেসবুকের এক স্ট্যাটাসে এনায়েত চৌধুরী লিখেছেন, যে ছাত্র রাজনীতির জন্য বুয়েটের শিক্ষার্থীরা প্রাণ হারিয়েছে, সেই ছাত্র রাজনীতি, তা সেটা লেজুড়বৃত্তিক, ধর্মভিত্তিক বা যেই চেহারাতেই হোক না কেন, তার স্থান কোনোভাবেই বুয়েটের মাটিতে কাম্য নয়। ভালো থাকুক বুয়েট। ভালো থাকুক বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়।

বর্তমানে বুয়েটের পানি ও বন্যা ব্যবস্থাপনা ইনস্টিটিটিউট (আইডব্লিউএফএম) এর প্রভাষক হিসেবে শিক্ষকতা করছেন মো. এনায়েত চৌধুরী। এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগ থেকে স্নাতক (সম্মান) সম্পন্ন করেন। এছাড়াও পড়াশোনা করেছেন রাজধানীর নটর ডেম কলেজ ও মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে।


সর্বশেষ সংবাদ