সত্য জেনে লিখতে, পক্ষপাতমূলক সংবাদ করা যাবে না: পাবিপ্রবি প্রো-ভিসি

বর্ণিল আয়োজনে পাবিপ্রবি প্রেসক্লাবের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
বর্ণিল আয়োজনে পাবিপ্রবি প্রেসক্লাবের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  © টিডিসি ফটো

বর্ণিল আয়োজনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র সাংবাদিক সংগঠনের পাবিপ্রবি প্রেসক্লাবের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছ। এ অনুষ্ঠানটিকে ঘিরে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সোমবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বৃক্ষরোপন কর্মসূচি শেষে উপাচার্য ড. হাফিজা খাতুনের নেতৃত্বে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে লাইব্রেরি ভবন প্রদক্ষিন করে স্বাধীনতা চত্বরের সামনে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর ড. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. নাজমুল ইসলাম এবং বিভিন্ন শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। পরে প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষে উপ উপাচার্য ড. এস .এম মোস্তফা কামাল খান, বিভিন্ন কর্মকর্তা এবং প্রেস ক্লাবের সদস্য বৃন্দের  উপস্থিতিতে স্বাধীনতা চত্বরে কেক কাটা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ এ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য  ড. এস.এম. মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ  ড. কে এম সালাহ উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য ড. এস.এম. মোস্তফা কামাল খান বলেন, পাবিপ্রবি প্রেসক্লাব তাদের একটি বছর শেষ করেছে। গত এক বছরে বিশ্ববিদ্যালয়কে দেশের মানুষের কাছে তুলে ধরার জন্য তারা নিরলসভাবে কাজ করেছে।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে। সত্য জেনে লিখতে, কখনোই পক্ষপাতমূলক সংবাদ পরিবেশন করা যাবে না।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন বলেন, ‘আমাদের কলম সত্যের পক্ষে’ এটি হলো পাবিপ্রবি প্রেসক্লাবের স্লোগান। আমরা দেখেছি তারা শুরু থেকে এ স্লোগানকে বুকে ধারণ করে পথ চলতে চেষ্টা করেছে। সত্য বুকে ধারণ করে চলা কঠিন কাজ।

তিনি বলেন, সত্যের ফলাফলও সবসময় ভালো হয় না। এটি প্রকাশ করতে অনেক ত্যাগের প্রয়োজন। সংবাদিকতা একটি ত্যাগের পেশা। এ পেশায় অনেক বাঁধা-বিপত্তি আছে। পাবিপ্রবি প্রেসক্লাবের সাংবাদিকদেরও সে বাঁধা-বিপত্তি পাড়ি দিতে হবে। বিশ্ববিদ্যালয়কে দেশের মানুষের কাছে তুলে ধরতে হবে।

পাবিপ্রবি প্রেসক্লাবের আহ্বায়ক উজ্জ্বল কুমার বিশ্বাস বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৪ বছর পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের সংগঠন প্রতিষ্ঠা হয়। সংগঠনটির প্রতিষ্ঠার পেছনে যাদের অবদান তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, এক বছর যেসব সাংবাদিক ভাই-বোন নিরলস পরিশ্রম করে সাংবাদিকতা ও সংগঠনের পথচলা সুগম করেছেন তাদেরকে ধন্যবাদ জানাই। সেইসাথে ১ম প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন সফল করতে যারা সাহায্য করেছেন সবাইকেও ধন্যবাদ। ভবিষ্যতে পাবিপ্রবি প্রেসক্লাব সাংবাদিকতায় সত্য ও ন্যায়ের পথে দৃঢ়তার সাথে এগিয়ে যাবে।


সর্বশেষ সংবাদ