পবিপ্রবিতে ‘২য় বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াড’ আয়োজিত

  © সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এনিম্যাল সায়েন্স ভেটেরিনারি মেডিসিন অনুষদে ন্যাশনাল ভেটেরিনারি ডীন কাউন্সিল ও ফুড এন্ড এগ্রিকালচার অর্গানাইজেশন(ফাও) কর্তৃক ‘২য় বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াড-২০২২’ আয়োজিত হয়েছে। শনিবার(৭ই অক্টোবর) অনুষদের অডিটোরিয়ামে দিনব্যাপী এই অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।  

ভেটেরিনারি ডিসিপ্লিনের ১৩ টি বিশ্ববিদ্যালয়ে একইসাথে এই প্রতিযোগিতা আয়োজিত হয়। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ টি টিম এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং ‘পেন্টাকল’ জাতীয় পর্যায়ের জন্য মনোনীত হয়। পবিপ্রবি থেকে ডায়নামিক ড্রিলার, ৫-এন্টিটোড, এট্রোপাইন, ডেক্সামিথাসন, এট্রোপাইন সালফেট সহ মোট ২৪ টি টিমের ১২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতি বর্ষের শিক্ষার্থীদের থেকে একজন করে মোট ৫ জন টিম মেম্বার (দুইজন মেয়েসহ) এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট প্রধান করেছে বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াড। শিক্ষার্থীরা কয়েকটি ধাপে বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরপর বিকাল ৫ টায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়

উল্লেখ্য গতবছর প্রথমবারের মত ভেটেরিনারি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয় দেশজুড়ে। উক্ত অনুষ্ঠানে অনলাইনে ১২টি বিশ্ববিদ্যালয়ের ১৬৮টি দল অংশগ্রহণ করে এবং অনুষ্ঠানটি ১২টি বিশ্ববিদ্যালয়ে একযোগে শুরু হয়।


সর্বশেষ সংবাদ