লিডারশিপ প্রোগ্রামে অংশ নিতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন শাবির মাসরুর

হাবিবুর রহমান মাসরুর
হাবিবুর রহমান মাসরুর  © সংগৃহীত

ইউপিজি সাস্টেইন্যাবিলিটি লিডারশিপ প্রোগ্রামে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী হাবিবুর রহমান মাসরুর। ১ অক্টোবর থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী ফুল ফান্ডেড লিডারশিপ প্রোগ্রামটিতে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাসরুর লিডারশিপ প্রোগ্রামে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। এটা আমাদের বিশ্ববিদ্যালয় ও বিভাগের জন্য সম্মানের। তিনি তার মেধা ও যোগ্যতা কাজে লাগিয়ে আন্তর্জাতিক একটি প্রোগ্রামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছেন। বিভাগ থেকে আমরা প্রয়োজনীয় সহযোগিতার চেষ্টা করেছি।

সৈয়দ আশরাফুর আরও বলেন, বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছে। এটা আমাদের জন্য গর্বের বিষয়। মাসরুরের মতো অন্য শিক্ষার্থীরাও এ ধরনের প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ পাক এটা আমাদের চাওয়া। আশাকরি ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ বিষয়ে হাবিবুর রহমান মাসরুর বলেন, আমার ভিসা হয়েছে এবং বাংলাদেশ থেকে আমিই একমাত্র এ প্রোগ্রামে যাচ্ছি। আমাকে সহযোগিতার জন্য শাবিপ্রবির পলিটিক্যাল স্টাডিজ বিভাগের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

২০২৩ সালে এ প্রোগ্রামের জন্য সারা বিশ্ব থেকে সাড়ে ৭ হাজার আবেদনকারীর মধ্যে এক হাজার জনকে নিয়ে অনলাইনে ১০ সপ্তাহ ট্রেনিং শেষে ৫০০ জনকে সার্টিফাইড লিডার ঘোষণা করা হয় এবং সেরা ৬০ জনকে যুক্তরাষ্ট্রে এক সপ্তাহের লিডারশিপ প্রোগ্রামে আমন্ত্রণ করা হয়।

এছাড়া মাসরুর জাতিসংঘের একাডেমিক ইমপ্যাক্ট (ইউএনএআই) এবং মিলেনিয়াম ক্যাম্পাস নেটওয়ার্কের (এমসিএন) যৌথ উদ্যোগে আয়োজিত শিক্ষা কার্যক্রম ‘মিলেনিয়াম ফেলোশিপ ২০২৩’ পেয়েছেন এবং শাবিপ্রবি ক্যাম্পাসে কাজ করে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ