৬ বছর পর নতুন নেতৃত্ব পেতে পারে মাভাবিপ্রবি ছাত্রলীগ

৬ বছর পর নতুন নেতৃত্ব পেতে পারে মাভাবিপ্রবি ছাত্রলীগ
৬ বছর পর নতুন নেতৃত্ব পেতে পারে মাভাবিপ্রবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শাখা ছাত্রলীগের কর্মীসভা আগামী ১০ দিনের মধ্যে আয়োজনের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ফলে ২০১৭ সালের ৯ অক্টোবর ১ম কমিটি ঘোষণার দীর্ঘ ছয় বছর পর নতুন নেতৃত্ব আসতে পারে বলে আশাবাদী পদপ্রত্যাশীরা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নির্দেশনা দেয়া হয়। এতে ৬ জন কেন্দ্রীয় নেতাকে সমন্বয়ক করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় আগামী ১০ দিনের মধ্যে সমন্বয়কবৃন্দকে কর্মীসভা আয়োজন করে প্রয়োজনীয় সাংগঠনিক পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ দেয়া হলো।

‘স্মার্ট বাংলাদেশ' গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ এবং সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করতে কেন্দ্রীয় ছাত্রলীগ এই কর্মীসভা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

সমন্বয়ক ৬ জন হলেন-
বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি সাইফুল্লা আব্বাছী অনন্ত ও মো. ফুয়াদ হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল হক শিশির, সাংগঠনিক সম্পাদক সিয়াম রহমান, উপ-নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক মো. হাবিবুল বাশার এবং সদস্য জেবুন্নাহার শিলা।

এ বিষয়ে মাভাবিপ্রবি শাখা ছাত্রলীগ নেতা মানিক শীল বলেন, একটি কর্মী সভা ও সময় মতো কমিটি গঠন একটি ইউনিটের সাংগঠনিক গতি অনেক বৃদ্ধি করে, নেতৃত্বের বিকাশ ঘটে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ ছাত্রলীগের নিয়মিত কর্মীসভার মাধ্যমে কমিটি গঠনে মাভাবিপ্রবি ছাত্রলীগ আরও প্রাণবন্ত হবে যা দীর্ঘ প্রতীক্ষার ফসল। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপার স্মার্ট বাংলাদেশ গঠনে মাভাবিপ্রবি ছাত্রলীগের ভূমিকা অবিস্মরণীয় হবে। মাভাবিপ্রবি ছাত্রলীগকে এ সুযোগ করে দেবার জন্য বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও বিপ্লবী সাধারণ সম্পাদক ভাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

মাভাবিপ্রবি শাখা ছাত্রলীগের আরেক নেতা নাজিম উদ্দিন বলেন, আমার প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও বিপ্লবী সাধারণ ভাইকে সময়োপযোগী এই  কর্মীসভা আয়োজনের সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। এই  সিদ্ধান্তের ফলে মাভাবিপ্রবি শাখা ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মনে প্রাণের সঞ্চার ঘটেছে।আমার প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার এই প্রয়াসকে সফল ও স্বার্থক করতে আমাদের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সদা প্রত্যয়ী।


সর্বশেষ সংবাদ