কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

দেশ বরেণ্য সাংবাদিক লে. কর্নেল (অব.) কাজী শাহেদ আহমেদ
দেশ বরেণ্য সাংবাদিক লে. কর্নেল (অব.) কাজী শাহেদ আহমেদ  © ফাইল ফটো

যশোর-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রিজেন্ট বোর্ড সদস্য কাজী নাবিল আহমেদের পিতা দেশ বরেণ্য সাংবাদিক লে. কর্নেল (অব.) কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

এক শোক বার্তায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজী শাহেদ আহমেদের ভূমিকা ও অবদান অনস্বীকার্য। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নব্বইয়ের দশকে একাধারে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক, দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, লেখক ও বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। তিনি আধুনিক ও বৈচিত্রময় অনেক ব্যবসারও উদ্ভাবক-উদ্যোক্তা ছিলেন। তারপরও সাংস্কৃতিক আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তিনি অবিস্মরণীয় ভূমিকা রেখেছিলেন। আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার, দীর্ঘদিনের সহকর্মী, অনুসারীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি যবিপ্রবি পরিবারের পক্ষ থেকে গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যায় রাজধানী স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা য় কাজী শাহেদ আহমেদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


সর্বশেষ সংবাদ