নিজ গ্রুপের কর্মীকে কক্ষে ডেকে মারধর শাবিপ্রবি ছাত্রলীগ নেতার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

নিজ গ্রুপের কর্মীকে কক্ষে ডেকে মারধর করার অভিযোগ উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা মোজাহিদুল ইসলাম রিশাদ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৫০২৬ নম্বর কক্ষে থাকেন।

এ ঘটনায় শুক্রবার (১৮ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধু হলের প্রভোস্ট বরাবর একটি অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী নুর মো. বায়েজিদ। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুমন মিয়ার অনুসারী। এ গ্রুপে সুমন মিয়া ও রিশাদসহ চারজন নেতা সমন্বিতভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী জানিয়েছেন, শুক্রবার বিকেল ৩টার দিকে আমাদের গ্রুপের অন্যতম নেতা মোজাহিদুল ইসলাম রিশাদ আমাকে তার রুমে ডাকেন। সেখানে গেলে তিনি আমাকে গালাগালি, মারধর ও মেরে ফেলার হুমকি দেন। তার রুমে প্রায় ৪৫ মিনিট ছিলাম।

হলে যেসব শিক্ষার্থী রয়েছেন তাদের ভর্তি হতে প্রভোস্ট নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে আলাপ করতে আমাদের গ্রুপের ব্যাচমেটদের নিয়ে একটি মিটিং ডেকেছিলাম। রিশাদকে না জানিয়ে কেন মিটিং ডাকলাম সেজন্য তিনি আমার সঙ্গে এ ধরনের আচরণ করেছেন—জানিয়েছেন ভুক্তভোগী বায়োজিত।

অভিযোগের বিষয়ে জানতে মোজাহিদুল ইসলাম রিশাদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার বিষয়ে এ গ্রুপের সিনিয়র নেতা সুমন মিয়া জানান, আসলে যে ঘটনা ঘটেছে সিনিয়র হিসেবে বায়েজিদের সঙ্গে এরকম আচরণ রিশাদের উচিত হয়নি। আমরা গ্রুপের সবাই বসে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মোহাম্মদ মনিরুজ্জামান খান জানান, একটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ