শেকৃবিতে মাভাবিপ্রবির নিয়োগ পরীক্ষা বোর্ডে না থাকার ঘোষণা ডিনের

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি এবং ফার্মেসি বিভাগের আগামী ১৩ ও ১৪ আগস্ট অনুষ্ঠিতব্য শিক্ষক নিয়োগের নির্বাচনী পরীক্ষায় নিয়োগ বোর্ডে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ উমর ফারুক।

শনিবার (১২ আগস্ট) লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ উমর ফারুক স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরবার পাঠানো আবেদনে তিনি এ তথ্য নিশ্চিত করেন। সেখানে তিনি অন্য বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষাকে কারণ দেখিয়ে নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে অংশ না নেয়ার সিদ্ধান্ত জানান।

আবেদনে ড. মুহাম্মদ উমর ফারুক বলেন, মাভাবিপ্রবির শিক্ষক নিয়োগ পরীক্ষা শেকৃবিতে নেয়ার সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি আমার জন্যও অমর্যাদাকর; এতে আমি মর্মাহত। অন্য বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষাগ্রহণ সংশ্লিষ্ট অনুষদের ডিন হিসেবে নৈতিকভাবে সমর্থন করছি না বিধায় নিয়োগ বোর্ডে অংশগ্রহণ থেকে বিরত থাকছি।

আরও পড়ুন: মাভাবিপ্রবির শিক্ষক নিয়োগ পরীক্ষা শেকৃবিতে, শিক্ষক সমিতির ক্ষোভ

তবে ক্যাম্পাসের ভেতরে কোন নির্বাচনী বোর্ড অনুষ্ঠিত হলে স্বতস্ফূর্ত অংশ নেয়ার কথা আবেদনে উল্লেখ করেন তিনি। ড. উমর ফারুক জানান, ক্যাম্পাসের ভেতরে কোন নির্বাচনী বোর্ড অনুষ্ঠিত হলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও আত্মমর্যাদা বৃদ্ধি পাবে।

এর আগে, এক বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা আরেক বিশ্ববিদ্যালয়ে নেয়ার বিষয়টি গত মঙ্গলবার প্রথম সামনে আসে। তখন এ বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

জানা গেছে, মাভাবিপ্রবির বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগ এবং ফার্মেসি বিভাগে ৩ জন করে মোট ৬ জন প্রভাষক নিয়োগ দেওয়া হবে। আগামী ১৩ ও ১৪ আগস্ট সকাল ১০টায় শেকৃবির প্রশাসনিক ভবনে হবে এই পরীক্ষা হবে। পরীক্ষায় অংশ নেবে যথাক্রমে ৮১ ও ৯৫ জন প্রার্থী। 


সর্বশেষ সংবাদ