প্রতিষ্ঠার বাইশ বছরের রাবিপ্রবিয়ানদের ভাবনা

প্রতিষ্ঠার বাইশ বছরের রাবিপ্রবিয়ানদের ভাবনা
প্রতিষ্ঠার বাইশ বছরের রাবিপ্রবিয়ানদের ভাবনা  © সম্পাদিত

প্রতিষ্ঠার বাইশতম বছরে পদার্পণ করেছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। সরকারের বিশ্ববিদ্যালয় আইন ২০০১ অনুযায়ী প্রতিষ্ঠিত হলেও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষা-কার্যক্রম শুরু করে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষ থেকে। পথচলার শুরু থেকে ১৫ জুলাইকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে আসছে রাবিপ্রবি কর্তৃপক্ষ। সে হিসেবে আজ বিশ্ববিদ্যালয়ের বাইশতম প্রতিষ্ঠা বার্ষিকী। দিবসটি উপলক্ষ্যে শিক্ষার্থীদের ভাবনা তুলে ধরছে শিক্ষা, শিক্ষাঙ্গন ও তারুণ্যের গল্পে সাজানো পূর্ণাঙ্গ নিউজ-পোর্টাল  দ্যা ডেইলি ক্যাম্পাস

শিক্ষক-শিক্ষার্থীদের সম্পর্কটা হোক জ্ঞানের। প্রিয় প্রতিষ্ঠানকে খুব ভালো পর্যায়ে দেখতে চাই। শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণা আর রাবিপ্রবিয়ানদের প্রচেষ্টায় এই বিশ্ববিদ্যালয় পৌঁছে যাক আন্তর্জাতিক পর্যায়ে—এই কামনাই করছি। শিক্ষা, গবেষণাসহ সব দিক থেকেই সমৃদ্ধির মাধ্যমে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলুক আমাদের রাবিপ্রবি।

ত্রয়ী দেব, শিক্ষার্থী, কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ।

ক্যাম্পাস জীবন যেন একখণ্ড ভালোবাসার প্রতিচ্ছবি। বিশ্ববিদ্যালয় শুধু আমাদের প্রাতিষ্ঠানিক শিক্ষাই দেয় না, শিক্ষা দেয় মূল্যবোধ, দ্বায়িত্ববোধ, শ্রদ্ধাবোধ এবং ভালোবাসা বিকাশের। আবেগে আর ভালোবাসার সংমিশ্রণে ঘেরা এই ক্যাম্পাসে প্রতিদিনই নতুন স্মৃতিতে ভরপুর হয়ে ওঠে। হাসি, কান্না আর নানা খুনসুটির দিন শেষে এই স্মৃতিগুলোই আমাদের সামনে এগিয়ে নিতে অনুপ্রাণিত করবে। প্রতিষ্ঠাবার্ষিকীতে রাবিপ্রবির জন্য শুভ কামনা।

মো. হাসিবুর রহমান মিশকাত, শিক্ষার্থী, ফিসারিজ এন্ড মেরিন রিসোর্সেস টেকনোলোজি বিভাগ।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, একটি অনুভূতি একটি স্পন্দন, আমার আবেগ, আমার ভালোবাসা। পাহাড় ও নদীর এক মিলন মেলা রাঙ্গামাটির, কাপ্তাই হ্রদের কূল ঘেঁষে অবস্থিত প্রাণের ক্যাম্পাস। এটি আমার দ্বিতীয় বাড়ি। হাসি-কান্না, রাগ-অভিমান, আনন্দ-বেদনা, আড্ডা সবকিছুর কেন্দ্রস্থল। সবাইকে অকৃত্রিম ভালোবাসায় জড়িয়ে রেখেছে এ ক্যাম্পাস।

আমরা প্রত্যাশা করি অবকাঠামোগত, আবাসিক সংকট ও পর্যন্ত শিক্ষক নিয়োগ সহ যাবতীয় প্রতিবন্ধকতা কাটিয়ে প্রাণের ক্যাম্পাস শিক্ষার পরিবেশ ও গবেষণাক্ষেত্র হিসেবে বিশ্ব-দরবারে সুনাম কুড়াবে।  

আবদুস সাত্তার, শিক্ষার্থী, ব্যবস্থাপনা বিভাগ।

নানা প্রতিবন্ধকতা পার করেই আজকের রাবিপ্রবি। সুপ্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় হিসেবে রাবিপ্রবির সামনে এগিয়ে যাওয়ার যে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে তা অব্যাহত থাকুক। বিশ্ববিদ্যালয় দিবসে আমি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকল শিক্ষার্থীদের সফলতা কামনা করছি। সবাইকে নিয়েই এগিয়ে যাক প্রাণের বিশ্ববিদ্যালয় এই প্রত্যাশা রইলো।

আহ্সান হাবীব, শিক্ষার্থী, কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ।


সর্বশেষ সংবাদ