যবিপ্রবি সাংবাদিককে মারধরের বিচার দাবিতে যশোরে মানববন্ধন

যবিপ্রবি সাংবাদিককে মারধরের বিচার দাবিতে যশোরে মানববন্ধন
যবিপ্রবি সাংবাদিককে মারধরের বিচার দাবিতে যশোরে মানববন্ধন  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (যবিপ্রবিসাস) সহ-সভাপতি ও দ্যা ডেইলী ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. জহরুল ইসলামকে মারধরের বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ মে) দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (যবিপ্রবিসাস) উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে শিক্ষা ও সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ ও সন্ত্রাস ও নৈরাজ্যবিহীন ক্যাম্পাসের দাবি জানানো হয়। মারধরের শিকার জহরুল বিশ্ববিদ্যালয়ের শিল্প উৎপাদন ও প্রকৌশল বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী

এর আগে গত সোমবার (২২ মে) জহরুল ইসলাম ডিপার্টমেন্টের কাজ শেষে শহীদ মসিয়ূর রহমান হলে যেতে চাইলে তাকে হলের প্রধান ফটকে অবরুদ্ধ করেন শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ঘটনার এক পর্যায়ে তাকে হলের গেস্ট রুমে ডেকে নিয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজসহ মারধর করা হয়।

এ ঘটনায় অংশ নেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানার অনুসারী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিভাগের  বিভাগের সাবেক সভাপতি আসিফ আল মাহমুদ ও ছাত্রলীগ কর্মী বেলাল হোসেন।

নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি ও কালের কন্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোসাব্বির হোসাইন বলেন, বিগত দিনে যবিপ্রবি ক্যাম্পাসে একের পর এক সাংবাদিকদেরকে ও সাধারণ শিক্ষার্থীদেরকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের ঘটনা ঘটেছে। আমরা এসব ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

আরও পড়ুন: যবিপ্রবি হলের গেস্টরুমে ডেকে নিয়ে সাংবাদিককে মারধর ছাত্রলীগের

জানা যায়, গত সোমবার (২২ইমে) যবিপ্রবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোঃ জহরুল ইসলাম ডিপার্টমেন্টের কাজ শেষে শহীদ মসিয়ূর রহমান হলে যেতে চাইলে তাকে হলের প্রধান ফটকে অবরুদ্ধ করেন শাখা  ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীরা। ঘটনার এক পর্যায়ে তাকে হলের গেস্ট রুমে ডেকে নিয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ সোহেল রানার অনুসারী শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিভাগের  বিভাগের সাবেক সভাপতি আসিফ আল মাহমুদ ও ছাত্রলীগ কর্মী বেলাল হোসেন।

সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হোসাইনের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সভাপতি মোসাব্বির হোসাইন, সহ-সভাপতি মোঃ জহরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সজীবুর রহমান প্রমুখ। মানববন্ধনে যবিপ্রবি সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক মো. ওয়াশীম আকরাম, দপ্তর প্রচার ও প্রকাশনা সম্পাদক এটিএম মাহফুজ, কার্য নির্বাহী সদস্য নির্মল কুমার বিশ্বাস, রুহুল আমিন, শেখ সাদী, জুবায়ের হাসান, মোস্তফা গালিবসহ সাবেক সহ-সভাপতি কৃষ্ণ বালা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিয়ূর রহমান হলের প্রাধাক্ষ্য ড. আশরাফুজ্জামান জাহিদ বলেন, লিখিত অভিযোগ পাওয়ার পরে প্রভোস্ট বডির মিটিংয়ে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আটচল্লিশ ঘণ্টার ভেতরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সাংবাদিক নির্যাতনের ব্যাপারে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।


সর্বশেষ সংবাদ