২৩ বছর পর অনুমোদন পেলো পবিপ্রবি সাংবাদিক সমিতি

টুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি
টুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি  © লোগো

দীর্ঘ ২৩ বছর পর অনুমোদন পেয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (পবিপ্রবিসাস)। বিশ্ববিদ্যালয়ের তেইশ বছরের ইতিহাসে এই প্রথম কোনো সাংবাদিক সংগঠন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডে অনুমোদন পেয়েছে।

বৃহস্পতিবার(১৩ এপ্রিল) রেজিস্ট্রার(অ. দা.) অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অনুমোদনের বিষয়টি নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিপ্রবি সাংবাদিক সমিতির গঠনতন্ত্র  রিজেন্ট বোর্ডের ৫১ তম সভার ১২(খ) নং সিদ্ধান্ত মোতাবেক অনুমোদিত হয়েছে।

আরো পড়ুন: ইবিতে ভর্তি আবেদন শুরু ১০ মে, পরীক্ষা জুনে

এর আগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির গঠনতন্ত্র যাচাই-বাছাইয়ের জন্য ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে আহ্বায়ক হিসেবে ছিলেন কৃষি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবিএম মাহবুব মোর্শেদ খান, সংশ্লিষ্ট কমিটিতে সদস্য ছিলেন- বায়োকেমিস্ট্রি এন্ড ফুড এনালাইসিস বিভাগের সহযোগী অধ্যাপক সৌরভ দেবনাথ ও ডিজাস্টার রেজিলিয়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো: ফয়সাল। উক্ত কমিটি যাচাই-বাছাই পূর্বক ১৬ মার্চ তারিখে পবিপ্রবি সাংবাদিক সমিতির  গঠনতন্ত্রটি অনুমোদনের জন্য সুপারিশ প্রদান করলে গত ২১ মার্চ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রিজেন্ট বোর্ডের ৫১তম সভার ১২(খ) নং সিদ্ধান্ত মোতাবেক অত্র বিশ্ববিদ্যালয়ে আপডেটকৃত সাংবাদিক সমিতির গঠনতন্ত্র অনুমোদিত হয়।

আরো পড়ুন: বিনামূল্যে অংশগ্রহণ করুন হার্ভার্ডের অ্যাস্পায়ার লিডারস প্রোগ্রামে

অনুমোদন প্রসঙ্গে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ শাহিন বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর পবিপ্রবি সাংবাদিক সমিতির রিজেন্ট বোর্ডে এ অনুমোদন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার জন্য সাংবাদিক সমিতি আগামীতে আরো নতুন উদ্যমে কাজ করার সুযোগ পাবে এটাই প্রত্যাশা।

এ প্রসঙ্গে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির(পবিপ্রবিসাস) সভাপতি আনিসুর রহমান অনুভূতি ব্যক্ত করে বলেন,  কৃতজ্ঞতা প্রকাশ করছি সকলের প্রতি। এই অর্জন পবিপ্রবিতে কর্মরত সাংবাদিকদের জন্য বড় পাওয়া। সত্য প্রকাশে আপস এই স্লোগানকে ধারণ করে সাংবাদিকতার মহান ব্রত নিয়ে পবিপ্রবি সাংবাদিক সমিতি এগিয়ে যাবে এই আশা ব্যক্ত করছি।


সর্বশেষ সংবাদ