ডিনস মেরিট অ্যাওয়ার্ড পেলেন পবিপ্রবির ৩১ শিক্ষার্থী

ডিনস মেরিট অ্যাওয়ার্ড পেলেন পবিপ্রবির ৩১ শিক্ষার্থী
ডিনস মেরিট অ্যাওয়ার্ড পেলেন পবিপ্রবির ৩১ শিক্ষার্থী  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন অনুষদের কৃতী শিক্ষার্থীদের ডিনস মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। অনুষদের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের কৃতিত্ব ফলাফলের স্বরুপ ৩১ জন শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

রবিবার (৮ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের  অডিটোরিয়ামে এই ডিনস মেরিট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা স্বারক প্রদান করেন।

প্রথম বারের মতো বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের কৃতি শিক্ষার্থীদের নিয়ে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়েছে। এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের ২৩ জন শিক্ষককে তাদের পাবলিকেশন ও পিএইচডি জন্য অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

২০১৫-১৬ শিক্ষাবর্ষের ডিনস মেরিট প্রাপ্ত শিক্ষার্থী সাকির উস সালেহীন বলেন, পবিপ্রবিতে এই প্রথম একসঙ্গে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে ভালো কাজকে উৎসাহিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহী করে তুলবে।

২০০৪-২০০৫ শিক্ষাবর্ষের ডিনস মেরিট প্রাপ্ত শিক্ষার্থী ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড. কুমার দেবাশীষ দত্ত বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে অনুষদের কর্মচারী থেকে শিক্ষকবৃন্দ সকলকে সম্মানিত করার উদ্যোগ নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন এই প্রথম। বিশ্ববিদ্যালয়ের এ ধরনের আয়োজন সংশ্লিষ্ট সকলকে উৎসাহিত করবে।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক আবুল  বাশার খান বলেন, শিক্ষার্থীদের উন্নয়নে আমাদের সকলেরই আগ্রহী মনোভাব নিয়ে কাজ করা দরকার। তাদের নিয়মিত পরিচর্যার মাধ্যমে আগামীর সুশিক্ষিত ও সচেতন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, সিজিপিএ বৃদ্ধির দিকে সবার মনোযোগ দেওয়া দরকার। ছাত্র-ছাত্রীদের শিক্ষা ও গবেষণা দিয়ে সামনের দিকে এগোতে হবে। ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার দিকে মনোযোগ দিলে দেশে বেকারত্ব সমস্যা অনেকাংশেই রোধ করা সম্ভব।


সর্বশেষ সংবাদ