ফারদিন হত্যায় অকাট্য প্রমাণসহ কোনো তথ্য এখনও আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

ফারদিন হত্যায় অকাট্য প্রমাণসহ কোনো তথ্য এখনও আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী
ফারদিন হত্যায় অকাট্য প্রমাণসহ কোনো তথ্য এখনও আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ (২৪) হত্যার ঘটনায় এখনও সুনির্দিষ্ট কোনো তথ্যপ্রমাণ মেলেনি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এর আগে রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত নৌ পুলিশের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অংশ্রগহণ করেন তিনি।

মন্ত্রী জানান, এখন-ই কিছু বলা যাচ্ছে না। আমরা তথ্য-প্রমাণভিত্তিক কথা বলি। ফারদিন হত্যায় আমরা এখনও সুনির্দিষ্ট কোনো তথ্যপ্রমাণ পাইনি। তাই এখনো সেরকম কিছু বলার মতো তথ্য আসেনি। তারপরও হারুন (ডিএমপির অতিরিক্ত কমিশনার-ডিবি) হয়তো কিছু বলেছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বোঝা যাবে। এই মুহূর্তে আমরা কিছু বলতে পারছি না তার মাদকের সংশ্লিষ্টতার বিষয়ে।

আরও পড়ুন: গুচ্ছ প্রক্রিয়ার বেড়াজালে স্বপ্নভঙ্গ এবার রাবি শিক্ষার্থীর

ফারদিনের মোবাইলের ডাটা অ্যানালাইসিস ও বিভিন্ন জায়গায় সে যার সঙ্গে কথা বলেছে সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হচ্ছে ঢাকা শহরের কোনো এক জায়গায় খুন হতে পারেন বলে গত শনিবার (১২ নভেম্বর) জানিয়েছিলেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি জানান, মোবাইলের লোকেশনে আমরা নারায়ণগঞ্জও পেয়েছি। সবকিছু মিলিয়ে তদন্তে এখনও হত্যার বিষয়ে কোনো সূত্র পাইনি।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর থেকে বুয়েট শিক্ষার্থী ফারদিন নিখোঁজ ছিলেন। ৫ নভেম্বর তার বাবা কাজী নূর উদ্দিন ফারদিন নিখোঁজের ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। ৯ নভেম্বর রাতে ফারদিনের বান্ধবী বুশরাসহ অজ্ঞাতদের আসামি করে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে রামপুরা থানায় মামলা করেন ফারদিনের বাবা।

গত বুধবার দিবাগত রাতে এ ঘটনায় রাজধানীর রামপুরা থানায় শিক্ষার্থীর বাবা কাজী নূর উদ্দিন একটি হত্যা মামলা করেছেন।

মামলায় তার মেয়েবন্ধু আয়াতুল্লাহ বুশরার নাম উল্লেখসহ আসামি করা হয়েছে অজ্ঞাত কয়েকজনকে। মামলার পর গত বৃহস্পতিবার সকালে বুশরাকে রামপুরার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে আদালতে তোলা হয়ে এবং উচ্চতর তদন্তের স্বার্থে রিমান্ড চাওয়া হলে আদালত তাকে পাঁচদিনের রিমান্ডে নেয়ার অনুমতি দেয়। বর্তমানে তিনি পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন।


সর্বশেষ সংবাদ