ফারদিনের হত্যাকারীদের দ্রুত বিচার চান বুয়েট শিক্ষার্থীরা

ফারদিনের হত্যাকারীদের দ্রুত বিচার দাবি বুয়েট শিক্ষার্থীদের
ফারদিনের হত্যাকারীদের দ্রুত বিচার দাবি বুয়েট শিক্ষার্থীদের  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের হত্যাকারীদের দ্রুত চিহ্নিত করে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন বুয়েটের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (৮ নভেম্বর) বুয়েট ক্যাম্পাসে  তার জানাযা শেষে  বুয়েটের শহিদ মিনারে এক  মানববন্ধনে গণমাধ্যমে দেয়া বিবৃতিতে এ দাবি জানান বুয়েটের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের পক্ষ থেকে গণমাধ্যমে দেয়া বিবৃতিতে ময়নাতদন্তাকারী চিকিৎসকের বরাত দিয়ে তারা বলছেন, এটি একটি স্পষ্ট হত্যাকাণ্ড। তারা বলেন, আমরা বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা এর তদন্ত-পূর্বক অপরাধীদের চিহ্নিত করা এবং সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

বিবৃতিতে জানানো হয়, নিহত ফারদিন ব্যক্তিগত জীবনে অত্যন্ত সৎ ও মেধাবী ছিলেন। তারা বলেন, কিছু অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় তার নামে অপপ্রচার করা হচ্ছে, যা অপ্রত্যাশিত। পাশাপাশি, বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের বিবৃতির বাইরে কোন বক্তব্য বুয়েটের শিক্ষার্থীদের নামে প্রচার না করারও অনুরোধ তাদের।

আরও পড়ুন: বুয়েট ক্যাম্পাসে ফিরলেন ফারদিন, তবে লাশ হয়ে

বিবৃতি শেষে এক প্রশ্নের জবাবে তারা জানান, তার ব্যক্তি জীবনের এমন কোনো দিক ছিল না; যাতে তাকে হত্যা করা হতে পারে। এ মূহুর্তে তারা কাউকে সন্দেহও করতে পারছেন না। তারা বলছেন, আমাদের একটাই দাবি সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচার করা হবে অপরাধীদের। 

নিহত ফারদিন নূর পরশ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। গত ৪ নভেম্বর (শুক্রবার) বিকেল তিনটার দিকে বুয়েটের উদ্দেশে বাসা থেকে বের হন ফারদিন। ৫ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু ডিপার্টমেন্টের পরীক্ষায়ও অংশ নেননি তিনি। তার বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লার নয়ামাটি গ্রামে। বর্তমানে তারা রাজধানীর ডেমরার শান্তিবাগের ১৩/১২ নম্বর বাসায় থাকতেন।


সর্বশেষ সংবাদ