‘মানসিক ভারসাম্য’ হারিয়ে চিকিৎসাধীন হাবিপ্রবির রবিউল মারা গেছেন

মো. রবিউল ইসলাম
মো. রবিউল ইসলাম  © টিডিসি ফটো

দীর্ঘদিন থেকে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মো. রবিউল ইসলাম হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এ সমস্যার কারণে তিনি তার পরিবারের সদস্যদেরও ঠিক মতো চিনতেন না। একইসঙ্গে ব্যহত হয়েছে তার একাডেমিক শিক্ষাও। এবার চিরতরে নিভে গেল রবিউলের জীবনপ্রদীপ।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় রবিউলের মৃত্যু হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাসা রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ৯নং দামোদরপুর ইউনিয়ানে। তার পরিবারে ভাইদের মধ্যে রবিউল ইসলাম সবার ছোট।

রবিউল ইসলামের সহপাঠী মোস্তফা আহমেদ জানান, ২০২০ সাল থেকে সে মানষিক ভারসাম্য হারিয়ে ফেলে। এ সমস্যা নিয়ে সে লেখাপড়াও ঠিক মতো করতে পারতো না পরে ২০১৯ ব্যাচের সঙ্গে লেখাপড়া চালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে অসুস্থ হওয়ার পর থেকে রবিউল তার বাবা-মা, ভাই কাউকেই চিনতে পারতো না।

আরও পড়ুন: হাবিপ্রবির প্রথম মেধাতালিকা প্রকাশ

মোস্তফা আহমেদ বলেন, এছাড়াও তার শরীরে নানাবিধ সমস্যা সৃষ্টি হয়ে বিষয়গুলো জটিল হয়ে পড়ে। তবে তার এই অকাল মৃত্যু কোনোভাবেই কাম্য নয়। কারণ রবিউল মেধা তালিকায় সেরা ১০-এ ছিলো। এককথায় সে প্রকৃত মেধাবী ছাত্র ছিলো। কিন্তু আমরা আমাদের বন্ধুকে চিরতরে হারিয়ে ফেললাম।

রবিউলের অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয়টিতে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। তার মৃত্যুতে শোক জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করছেন তার সহপাঠীরা। শুক্রবার সকালে তার গ্রামের বাসায় জানাজা নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ