হাবিপ্রবি

ল্যাব-ক্লাসরুম কিছুই নেই যন্ত্রপ্রকৌশল বিভাগের, একাডেমিক ভবনে তালা

একাডেমিক ভবনে তালা দিয়ে শিক্ষার্থীদের অবস্থান
একাডেমিক ভবনে তালা দিয়ে শিক্ষার্থীদের অবস্থান  © টিডিসি ফটো

ল্যাব-ক্লাসরুম সুবিধা না থাকার অভিযোগে একাডেমিক-০২ ভবনে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) যন্ত্রপ্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (২৪ অক্টোবর) বেলা ২টায় এই অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। এসময় প্ল্যাকার্ড হাতে ক্লাসরুম ও ল্যাব সুবিধা নিশ্চিতের দাবি জানানো হয়।

শিক্ষার্থীরা বলেন, একজন প্রকৌশল বিভাগের শিক্ষার্থী হিসেবে নূন্যতম ল্যাব সুবিধা না পেয়ে সেমিস্টারের পর সেমিস্টার পার করে দিতে হচ্ছে। নিজেদের নেই কোনো ক্লাসরুমও। বাধ্য হয়ে আজ এখানে অবস্থান কর্মসূচি পালন করছি। আগামী সোমবারের মধ্যে আমরা এসব সমস্যার সমাধান চাই।

বিশ্ববিদ্যালয়টির যন্ত্রপ্রকৌশল বিভাগ প্রতিষ্ঠার সাত বছর পেরোলেও নূন্যতম ল্যাব সুবিধা পাচ্ছে না বিভাগটির শিক্ষার্থীরা। এনিয়ে এর আগেও অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা।

আরও পড়ুন: ২৭ দফা দাবিতে যবিপ্রবি ছাত্রলীগের স্মারকলিপি

এদিকে, এদিন শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শুরুর ২ ঘণ্ট পর বিকেল চারটায় পরে প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। পরে তিনি শিক্ষার্থীদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা একাডেমিক ভবনের তালা খুলে দেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, খুব শিগগিরই তোমাদের সমস্যার সমাধান করা হবে। নতুন একাডেমিক ভবনে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ প্রায়োরিটি পাবে। তাছাড়া আপাতত চলমান ল্যাব কোর্সটি অন্য কোথাও করানো যায় কিনা এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা করার চেষ্টা করবে। 


সর্বশেষ সংবাদ