বুটেক্স সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বুটেক্স সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
বুটেক্স সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  © টিডিসি ফটো

‘সত্য ও ন্যায়ের পথে অবিচল’ স্লোগানকে ধারণ করে প্রতিষ্ঠার ৬ বছর পালন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বুটেক্সসাস)। শনিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১০টায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংবাদিক সমিতির পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার আবুল কাসেম। 

উপাচার্য তার বক্তব্যে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানান। তিনি সমিতির সদস্যদের বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের উপর জোর দিয়ে বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে উৎসাহ প্রদান করেন। ঝুঁকি নিয়েও কাজ করার জন্য তিনি সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া তিনি সাংবাদিক সমিতির স্থায়ী কার্যালয় দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। 

আরও পড়ুন: বিনামূল্যে দক্ষিণ কোরিয়ায় উচ্চশিক্ষার সুযোগ 

এ সময় সমিতির সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান, সমকালের চীফ রিপোর্টার লোটন ইকরাম, সমিতির উপদেষ্টা সেলিমা সুলতানা শিমু এবং শেলসাম ট্রেডিং কোম্পানি (লিঃ) এর কান্ট্রি ম্যানেজার শাখাওয়াত উপস্থিত ছিলেন। 

সমকালের চীফ রিপোর্টার লোটন ইকরাম ইঞ্জিনিয়ারিং ব্যাকগ্রাউন্ডের শিক্ষার্থীদের সাংবাদিকতায় আগ্রহ দেখে ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে সমকালের সাথে বুটেক্সের সম্পর্ক আরো সুদৃঢ় হওয়ার আশা প্রকাশ করেন। 

এসময় সাংবাদিক সমিতির আয়োজনে স্বরচিত গল্প লেখা প্রতিযোগিতার পুরষ্কার প্রদান করা হয় এবং সংগঠনের সংগঠনের নতুন উপদেষ্টা হিসেবে ড. রিয়াজুল ইসলামের নাম ঘোষণা করা হয়। পরে বিদায়ী উপদেষ্টা সেলিমা সুলতানা শিমু-কে সম্মাননা স্মারক দেওয়া হয়। এর পর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে র‍্যালী শুরু করে বিশ্ববিদ্যালয় ঘুরে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয়।


সর্বশেষ সংবাদ