হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আপলোড করা যাবে ১ মিনিটের ভিডিও

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আপলোড করা যাবে ৬০ সেকেন্ডের ভিডিও
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আপলোড করা যাবে ৬০ সেকেন্ডের ভিডিও   © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ হচ্ছে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। এখন অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। বিভিন্ন সময় একাধিক ফিচার এনেছে মেটা। তবে এবার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আপলোড করা যাবে ৬০ সেকেন্ডের ভিডিও। এর আগে প্ল্যাটফর্মটিতে মাত্র ৩০ সেকেন্ডের ভিডিও যুক্ত করার সুবিধা ছিল। 

গ্যাজেটস ৩৬০ ডট কমের প্রতিবেদনে জানা যায়, ফিচারটি সম্পর্কে প্রথম জানায় হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফো। তবে ফিচারটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। এটি হোয়াটসঅ্যাপের ২.২৪.৭.৬ বেটা সংস্করণে পাওয়া যাবে। ফিচারটি ব্যবহারের জন্য এই বেটা সংস্করণ ডাউনলোড করতে হবে।

স্ট্যাটাস আপডেট ফিচার হোয়াটসঅ্যাপের একটি জনপ্রিয় ফিচার। এর মাধ্যমে ছবি, জিফ, টেক্সট ও ভিডিও যুক্ত করা যায়। তবে এগুলো এই ফিচারের মাধ্যমে দেওয়া স্ট্যাটাসগুলো শুধু ২৪ ঘণ্টা থাকে।

কিছুদিন আগে হোয়াটসঅ্যাপে একসঙ্গে পাঁচটি চ্যাট ও তিনটি মেসেজ পিন করার ফিচারও নিয়ে আসে। এর আগে প্ল্যাটফর্মটিতে কেবল তিনটি মেসেজ পিন করার সুবিধা ছিল। 

হোয়াটসঅ্যাপের বিভিন্ন ফিচারের মধ্যে একটি স্ট্যাটাস আপডেট জনপ্রিয় ফিচার। এর মাধ্যমে ছবি, টেক্সট ও ভিডিও যুক্ত করা যায়। তবে স্ট্যাটাসগুলো শুধু ২৪ ঘণ্টা থাকে। এতদিন কেবল ৩০ সেকেন্ডের ভিডিও আপলোড করা যেত। আগামী কয়েক সপ্তাহের মধ্যে নতুন ফিচার সকল ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপে পাওয়া যাবে বলে আশা করছে সংশ্লিষ্টরা।

এদিকে, হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে মেসেজ ডিলিট করার অপশন। কীভাবে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ পড়া যায়, তা হয়তো অনেকে জানেন না। হোয়াটসঅ্যাপে স্বাভাবিকভাবেই সব সময় সব মেসেজ চেক করা হয় না। তবে ডিলিট করার পরেও সহজেই পড়ে ফেলতে পারবেন ডিলিট করা মেসেজ৷

আরও পড়ুন: ইনস্টাগ্রামে অনলাইনে থাকলেও অফলাইন দেখাবে যেভাবে

ডিলিট করা মেসেজ দেখবেন যেভাবে  
* অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনের সেটিংস থেকে ‘মোর সেটিংস’ অপশনে ক্লিক করতে হবে।
* এখান থেকে নোটিফিকেশন হিস্ট্রিতে ট্যাপ করে এটি চালু করুন।
* এরপর আপনার ফোনে যে নোটিফিকেশন আসবে, সেগুলো নোটিফিকেশন হিস্ট্রিতে সেভ থাকবে।
* নোটিফিকেশন হিস্ট্রি থেকে ডিলিট হওয়া মেসেজ দেখতে পাবেন।


সর্বশেষ সংবাদ