ফেসবুক নিয়ে ইলন মাস্কের রসিকতা

মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ সময় রাত সোয়া নয়টার দিকে ফেসবুক ব্যবহারে বিঘ্ন হওয়ার খবর জানান অনেকে। এর কিছুক্ষণ পর মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন সামাজিক মাধ্যম এক্সে এক পোস্টে বলেন, মানুষ আমাদের পরিষেবাগুলো ব্যবহারে সমস্যায় পড়ছেন-এ বিষয়ে আমরা অবগত। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

অ্যান্ডি স্টোনের পোস্টের স্ক্রিনশটসহ যে ছবিটি ইলন মাস্ক শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে, একটি পেঙ্গুইনকে স্যালুট করছে তিনটি পেঙ্গুইন। ছবিটিতে খেয়াল করলেই বুঝতে বাকি থাকে না, ইলন মাস্ক এটি দ্বারা কী বুঝাতে চেয়েছেন।

ছবিতে দেখা যাচ্ছে মেটার তিনটি প্রতিষ্ঠান ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ম্যাসেঞ্জার এক্সকে স্যালুট করছে। মাস্কের পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

এর আগে মঙ্গলবার (৫ মার্চ) রাত সোয়া ৯টার দিকে বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে একযোগে ফেসবুক লাগ-আউট এবং সেশন আউট হয়ে যায় বলে অনেকে জানান।

এ বিষয়ে মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন জানান, ‘প্রযুক্তিগত সমস্যার কারণে আমাদের কিছু পরিষেবা গ্রহণ করতে মানুষের অসুবিধা হয়েছিল। আমরা যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাটির সমাধান করেছি। এই অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, তবে এই বিবৃতিতে সন্তুষ্ট হতে পারেননি ব্যবহারকারীদের অনেকে। কারণ, টেকনিক্যাল সমস্যার কথা বললেও সমস্যার ধরণ সম্পর্কে বিস্তারিত বলা হয়নি। এ নিয়ে গ্রাহকরা হতাশাও প্রকাশ করেছেন।


সর্বশেষ সংবাদ