মেসেঞ্জারে ভিডিও কলের সময়ও খেলা যাবে যে ১৪টি গেম

মেসেঞ্জারে ভিডিও কলের সময়ও খেলা যাবে গেম
মেসেঞ্জারে ভিডিও কলের সময়ও খেলা যাবে গেম  © সংগৃহীত

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা ফেসবুক গেমিংয়ের অভিজ্ঞতা বদলে দিতে চলেছে। অফলাইনের পাশাপাশি অনলাইন গেম খেলার সুযোগ চালু করেছে মেসেঞ্জার। খুব শীঘ্রই ব্যবহারকারীরা ভিডিও কলের সময় তাদের পছন্দের গেম খেলার এ সুবিধা পাবেন। অনলাইন গেম খেলার সুযোগ দিতে এরই মধ্যে ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস, মিনি গলফ এফআরভিআর, কার্ড ওয়ারস এবং এক্সপ্লোডিং কাইটেনস ১৪টি গেম যুক্ত করেছে মেসেঞ্জার।

সম্প্রতি এক ব্লগ পোস্টে এমনই দাবি করেছে ফেসবুক। আইওএস এবং অ্যান্ড্রয়েডের পাশাপাশি মেসেঞ্জারের ওয়েব ব্যবহারকারীদের জন্য এই ফিচার আনা হচ্ছে।

মজার বিষয় হল, বিনা মূল্যের এসব গেম খেলার জন্য বাড়তি কোনো সফটওয়্যার বা অ্যাপ ব্যবহার করতে হবে না। মেসেঞ্জারে ভিডিও কল চালু থাকা অবস্থায় গ্রুপ মোড বাটনে ক্লিক করে গেম অপশন নির্বাচন করলেই খেলা যাবে গেমগুলো। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন।

ফেসবুক তাদের ব্লগ পোস্টে জানিয়েছে, তারা একটি নতুন ফিচার আনছে, যা ব্যবহারকারীদের পরিবার ও বন্ধুদের সঙ্গে ভিডিও কলের সময় মাল্টিপ্লেয়ার গেম খেলতে সক্ষম করবে। তারা আরও বলেছে যে, মেসেঞ্জার বর্তমানে ১৪টি ফ্রি-টু-প্লে গেম অফার করছে। আইওএস এবং অ্যান্ড্রয়েডের পাশাপাশি ওয়েবের জন্য গেমগুলি উপলব্ধ। শীঘ্রই আরও গেম যুক্ত করা হবে। সবচেয়ে ভালো দিক হলো, গেম খেলতে ব্যবহারকারীদের সেই গেমের কোনো এপিকে ফাইল ইনস্টল করার প্রয়োজন নেই।

মেসেঞ্জারে ভিডিও কলের সময় ১৪টি গেম খেলা যাবে

এক্ষেত্রে জানিয়ে রাখি, প্রতিটি গেমে একসঙ্গে কয়েকজন মিলে খেলা যাবে। যদিও এই মুহূর্তে বেশিরভাগ গেম কেবল মাত্র দুইজন মিলে খেলা যেতে পারে। গেমগুলি অ্যাক্সেস করতে, ব্যবহারকারীদের মেসেঞ্জারে তাদের বন্ধু বা পরিবারের কারোর সাথে ভিডিও কল করতে হবে এবং মাঝখানে গ্রুপ মোড বাটনে ক্লিক করতে হবে। এরপর তাদের “প্লে” আইকনে ট্যাপ করতে হবে। এবার গেম লাইব্রেরির মাধ্যমে পছন্দের গেম বেছে নেওয়া যাবে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের নতুন ফিচার গ্রুপ অ্যাডমিনদের জন্য

মেসেঞ্জারকে ব্যবহারকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে অনলাইন গেম যুক্তের পাশাপাশি চ্যানেলস নামের নতুন চ্যাট সুবিধাও চালুর পরিকল্পনা করছে মেসেঞ্জারের মূল প্রতিষ্ঠান মেটা। চ্যানেলস সুবিধা চালু হলে কনটেন্ট নির্মাতারা সরাসরি অনুসরণকারীদের কাছে বার্তা, ছবি পাঠানোর পাশাপাশি বিভিন্ন বিষয়ে জরিপ করতে পারবেন। শিগগিরই মেসেঞ্জারে চ্যানেলস সুবিধার কার্যকারিতা পরীক্ষা শুরু হতে পারে।

সূত্র: এনডিটিভি


সর্বশেষ সংবাদ