এইচএসসি’র ভালো ফলে বৃত্তি পাচ্ছে সাড়ে ১০ হাজার শিক্ষার্থী

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

২০২১ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১০ হাজার ৫০০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ১ হাজার ১২৫ জন মেধাবৃত্তি ও ৯ হাজার ৩৭৫ জনকে সাধারণ বৃত্তি দেওয়া হবে।

মঙ্গলবার (২৯ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, মেধাবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীরা মাসিক ৮২৫ টাকা ও এককালীন অনুদান (বার্ষিক) ১ হাজার ৮০০ টাকা পাবেন। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসিক ৩৭৫ টাকা ও এককালীন অনুদান (বার্ষিক) ৭৫০ টাকা পাবেন।

আরও পড়ুন: প্রাথমিকে ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস, ৯টা থেকে শুরু

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বরাদ্দকৃত অর্থ জিটুপি পদ্ধতিতে ইএফটি এর মাধ্যমে তাদের ব্যাংক হিসাবে পাঠানো হবে। অনলাইন সুবিধাসম্পন্ন যে কোনো ব্যাংকে একাউন্ট (হিসাব) খুলে উচ্চ শ্রেণিতে ভর্তির সাত দিনের মধ্যে ব্যাংক হিসাব নম্বরসহ অন্যান্য তথ্য আবশ্যিকভাবে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জমা দিতে হবে।

আগামী ৩১ মার্চ বৃত্তির গেজেট প্রকাশ করা হবে। সেটির হার্ডকপি মাউশি মহাপরিচালক বরাবর পাঠাতে হবে। এছাড়া শিক্ষার্থীদের রোল ও রেজিস্ট্রেশন নম্বরসহ সফট কপি dsheboardgazette@gmail.com ই-মেইলে পাঠাতে হবে।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ