আরও একটি কলেজের নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা

আরও একটি কলেজের নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা
আরও একটি কলেজের নিয়োগ-পদোন্নতিতে নিষেধাজ্ঞা  © ফাইল ছবি

সরকারিকরণের লক্ষ্যে আরও একটি কলেজ নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি স্থানান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। বুধবার (২২ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে কলেজ অধ্যক্ষকে বিষয়টি জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

কলেজটির নিয়োগ-পদোন্নতি ও সম্পত্তি হস্তান্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে কলেজটি সরকারিকরণের বিষয়ে শিক্ষা অধিদপ্তরকে পরিদর্শন করে প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে।

আরও পড়ুন: সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলতি বছরে হচ্ছে না

মাউশির সহকারী পরিচালক (কলেজ-১) লোকমান হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কলেজটির পদোন্নতি, স্থাবর-অস্থাবর সম্পত্তি হস্তান্তর এবং (প্রাতিষ্ঠানিক দৈনন্দিন কার্য সম্পাদনের ব্যয় ব্যতিত) নগদ ও ব্যাংকে সংরক্ষিত অর্থ ব্যয়ের ওপর চলতি বছরের ২৮ নভেম্বর থেকে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

আরও পড়ুন: প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার শর্ট সাজেশন

একইসঙ্গে প্রতিষ্ঠান প্রধানকে পরিদর্শনের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী বছরের জুনে

এর আগে, ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে স্থাপিত ১৬টি কলেজর নিয়োগ ও পদোন্নতিতে নিষেধাজ্ঞা আরোপ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

কলেজগুলো হলো- ঢাকার মিরপুরের শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ, ফরিদপুর বোয়ালমারীর বঙ্গবন্ধু কলেজ, রাজবাড়ীর পাংশার বঙ্গবন্ধু কলেজ, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর বালীকান্দি শেখ ফজিলাতুন্নেছা মুজিব কলেজ, রাজৈর উপজেলার শেখ রাসেল মহাবিদ্যালয়, বাগেরহাটের মোংলা পোর্টের বঙ্গবন্ধু মহিলা কলেজ, ঝিনাইদহ কালীগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল মহাবিদ্যালয়।

এছাড়া ঝিনাইদহের মহেশপুরের শেখ হাসিনা পদ্মপুকুর ডিগ্রি কলেজ, মাগুরা শ্রীপুরের বঙ্গবন্ধু কলেজ, বরিশালের মেহেন্দিগঞ্জের দেশরত্ন শেখ হাসিনা মহাবিদ্যালয়, জামালপুরের মেলান্দহের বঙ্গবন্ধু কলেজ, একই উপজেলার শেখ কামাল কলেজ, নীলফামারী ডিমলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয়, নীলফামারীর জলঢাকার শিমুলবাড়ী বঙ্গবন্ধু ডিগ্রি মহাবিদ্যালয়, দিনাজপুরের ফুলবাড়ীর বঙ্গবন্ধু কলেজ এবং বরিশাল মহানগরীর আবদুর রব সেরেনিয়াবাত কলেজ।


সর্বশেষ সংবাদ