লাবন্যের তেলাপোকা-মাছ-কবুতর অঙ্কনে মুগ্ধ সবাই

লাবন্যের অঙ্কন করা তেলাপোকা-মাছ-কবুতর
লাবন্যের অঙ্কন করা তেলাপোকা-মাছ-কবুতর  © টিডিসি ফটো

প্রথমে অন্যের অঙ্কন করা একটি ছবি দেখে ভালো লাগার শুরু; এরপর সে ছবি দেখে নিজেই অঙ্কন শুরু করেন কলেজছাত্রী জান্নাতুল মীম লাবন্য। ২০২০ সালে শুরু হয় তার অঙ্কনের এ যাত্রা। এরপর থেকে তিনি তেলাপোকা, মাছ, কবুতর থেকে শুরু করে বিভিন্ন পশু-পাখির থ্রিডি ছবি অঙ্কন করে আসছেন। তার ইচ্ছে, তিনি বড় হয়ে একজন চিত্রশিল্পী হবেন। 

জান্নাতুল মীম লাবন্য খুলনার সরকারি টিচার ট্রেনিং কলেজের শিক্ষার্থী। তিনি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষে পড়াশোনা করছেন। লাবন্য এখন তার ছবির বাণিজ্যিক ব্যবহার শুরু করতে চান। ইতিমধ্যে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে তার ছবি ক্রয়ের অফারও পেয়েছেন।

লাবন্য নিজের অঙ্কন করা ছবিগুলো নিজের ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করেন। সেখানে তার বন্ধুরা দেখে তাকে উৎসাহিত করেন। এছাড়া তিনি তার এসব ছবিগুলো ফেসবুকের সংশ্লিষ্ট গ্রুপেও শেয়ার করছেন। সেখান থেকে অনেকে তার ছবিগুলো দেখে পছন্দ করেন। তার সঙ্গে তার ছবি ক্রয়ের বিষয়ে যোগাযোগ করেন।

জান্নাতুল মীম লাবন্য বলেন, আমি এখন থেকে প্রায় ৩-৪ বছর আগে আর্ট শুরু করি। সময়টা ঠিক খেয়াল নেই। কারণ আমি তখন আর্ট নিয়ে কিছুই ভাবিনি। আমি কী আর্ট চালিয়ে যাবো বা কেনো পেজ খুলবো! আমি মূলত প্রথম যখন আর্ট শুরু করি তখন অন্যের একটা আর্ট করা ছবি দেখে আমরা ভালো লাগে। তখন সেটাই চেষ্টা করেছিলাম।

আরও পড়ুন: লেন্সক্যাপ না খুলেই চিতার ছবি তুলেছেন মোদি?

তিনি বলেন, এ ছবি আম্মুকে এবং আমার হাসবেন্ডকে দেখাই। দুজনেই বলেছিলেন ভালো হয়েছে। এভাবেই আমার আর্টের শুরুটা হয়। তারপর বিভিন্ন রকম ছোট ছোট আর্ট শুরু করি। সবাই ভালো বলতো। বিশেষ করে আমার আম্মু এবং হাসবেন্ড আমাকে অনেক বেশি অনুপ্রেরণা দিতেন।

গত ৩-৪ বছরে লাবন্য ৩০০-৪০০ ছবি অঙ্কন করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- তেলাপোকা, ইলিশ মাছের পিছ, কাপল ছবি, নারীদের ছবি, কবুতর, হাতি, বাঘের পানি খাওয়ার দৃশ্য, চশমা, পেপসির বোতল, প্রজাপতি ইত্যাদি। লাবন্যের এসব ছবি কক্ষের দেয়ালে ভালো শোভা পাবে বলে মত তার।

লাবন্য নিজের অঙ্কন নিয়ে বলেন, আমি বিভিন্ন রকম আর্ট করে থাকি। পেন্সিল স্কেচ, পেইন্টিং, ডিজিটাল আর্ট ইত্যাদি। তবে পেইন্টিং এখন তেমন করা হয় না। এটার জন্য একটু বেশি সময়ের প্রয়োজন। পেন্সিল স্কেচ এবং ডিজিটাল আর্ট সব সময় কম বেশি করা হয়।


সর্বশেষ সংবাদ