ঢাবির ঘ ইউনিটের পরীক্ষা পুনরায় নেয়ার দাবি ছাত্রলীগের

যাচাই-বাচাই শেষে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়া অথবা উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে বিশেষ ভর্তি পরীক্ষার মাধ্যমে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয়ে সুস্পষ্ট প্রশাসনিক সিদ্ধান্তের দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সম্প্রতি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে স্বচ্ছ, মানসম্পন্ন ও মেধাভিত্তিক পরীক্ষার স্বার্থে মোট চারটি দাবি উপস্থাপন করা হয় ঢাবি ছাত্রলীগের পক্ষ থেকে।

ছাত্রলীগের দাবিগুলো হলো, যাচাই-বাচাই শেষে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়া অথবা উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে বিশেষ ভর্তি পরীক্ষার মাধ্যমে ‘ঘ, ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয়ে সুস্পষ্ট প্রশাসনিক সিদ্ধান্তে আসা; ডিজিটাল জালিয়াতি, প্রশ্নফাঁস বা যেকোন ধরনের অসাদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ; সুস্পষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে জালিয়াতির সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিল ও পরীক্ষা পদ্ধতির সংস্কারের জন্য পলিসি ডিবেটের আয়োজন করা।

প্রেস বিজ্ঞপ্তি

 


সর্বশেষ সংবাদ