‘প্রেমের শর্ত শুধুই মানিব্যাগের স্বাস্থ্য...’

ভালোবাসা দিবসে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে রম্য বিতর্ক

রম্য বিতর্কের মঞ্চ
রম্য বিতর্কের মঞ্চ  © টিডিসি ফটো

১৪ই ফেব্রুয়ারি। একদিকে যেমন বসন্তের আবাহন তেমনি অন্যদিকে ভালোবাসা দিবস। আর ভালোবাসা দিবসকে ঘিরে ব্যতিক্রমধর্মী এক রম্য বিতর্কের আয়োজন করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (আরইউবিডিএস)। বিতর্কের বিষয় ছিল “চাহিয়াছিলাম জীবন কাটাবো ধরিয়া তোমারই হস্ত, জানিতাম না প্রেমের শর্ত শুধুই মানিব্যাগের স্বাস্থ্য”।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-৩ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে এই রম্য বিতর্ক। বিতর্কে মডারেটর হিসেবে ছিলেন আরইউবিডিএসের জেনারেল সেক্রেটারি শাহাদাৎ হোসেন, ভাইস প্রেসিডেন্ট শামীম আহমেদ ও আনন্দ কুমার ঘোষ।

বিতর্কে বিভিন্ন চরিত্রের প্রতিনিধিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। তন্মধ্যে  ফার্স্ট ইয়ার প্রেমিক চরিত্রে ছিলেন শহীদুজ্জামান রাজিব, সিজিপিএ লোভী প্রেমিকা চরিত্রে নাজিয়া হক, বেকার প্রেমিক আমমার হোসাইন, গরীব প্রেমিক খায়রুল আনাম সৌহার্দ্য, সুবিধাবাদী প্রেমিক সাকিব আল হাসান, চিরঞ্জীব প্রেমিকা শারমিন সুলতানা, ব্যর্থ প্রেমিক অনিল কুমার সুজন।

আরইউবিডিএসের জেনারেল সেক্রেটারি মো. শাহাদাৎ হোসেন জানান, হাজারো সংকটে এক পশলা আনন্দ এনে দিতে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে আমাদের এই ভিন্নধর্মী আয়োজনটি ছিল। সকলের সহযোগিতায় সফলভাবে সম্পন্ন করতে পেরে ভালো লাগছে।ভবিষ্যতে এধরনের আয়োজন আরো হবে।

বিশেষ এই আয়োজনের বিষয়ে আরইউবিডিএসের প্রেসিডেন্ট বিপ্লব জানান, আমরা চেষ্টা করি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বিষয়বস্তুকে গুরুত্ব দিয়ে মুক্ত জ্ঞানচর্চা এবং যুক্তিতর্কের মাধ্যমে তা উপস্থাপন করতে। এবারের আয়োজনটি হাস্যরসের মাধ্যমে বিনোদনের ব্যবস্থা করতে চেয়েছি বলে কিঞ্চিৎ ভিন্নধর্মী ছিল। আয়োজনটি করতে পেরে আনন্দিত বোধ করছি।


সর্বশেষ সংবাদ