ব্র্যাক ছাত্রী সানজানার বাবা গ্রেপ্তার

মৃত সানজানা ও তার বাবা
মৃত সানজানা ও তার বাবা  © ফাইল ফটো

রাজধানীর দক্ষিণখানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সানাজানা মোসাদ্দিকাকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় তার বাবা শাহীন ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ময়মনসিংহের গফরগাঁওয়ে অভিযান চালিয়ে বুধবার (৩১ আগস্ট) দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সানজানার আত্মহত্যার পর তার মা একটি মামলা করেন। সেখানে সানজানার বাবা সানজানাকে আত্মহত্যায় প্ররোচিত করেছেন এমন অভিযোগ ছিল। এরপর থেকেই আমরা তাকে খুঁজছিলাম, কিন্তু তিনি ঘটনার পরপরই আত্মগোপনে চলে যান। আমরা গোয়েন্দা তৎপরতা চালিয়ে যাই।

‘বুধবার দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে পরবর্তী সময়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’

ছাদ থেকে পড়ে ব্র্যাক ইউনিভার্সিটির ছাত্রী সানজানা মোসাদ্দিকার মৃত্যুর পরই তার লেখে যাওয়া চিরকুট থেকে জানা গিয়েছিল বাবার হাতে তার নিয়মিত নির্যাতিত হওয়ার কথা। এই তরুণীর এক প্রতিবেশীর কাছ থেকে এবার জানা গেল আরেকটি ঘটনা। মাসখানেক আগে সানজানা তার প্রাণ বাঁচাতে চিৎকার করার পর তারা গিয়ে দেখতে পান, তার গলায় বঁটি ধরে আছেন বাবা।

আরও পড়ুনঃ ৮ হাজার টাকার জন্য রাবিতে ভর্তির স্বপ্ন ফিকে হতে বসেছে প্রফুল্লের

ওই তরুণী জানান, নিয়মিত মারধরের চাপ নিতে পারেননি সানজানা। তিনি মানসিক রোগে আক্রান্ত হয়েছিলেন বলে জানিয়েছেন তার মা। বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মৃত্যুর জন্য বাবা শাহীন ইসলামকে দায়ী করে তার নামে মামলা করেছেন সানজানার মা উম্মে সালমা।

রাজধানীর বিমানবন্দর মোড়ে হাজি ক্যাম্পের পাশে দক্ষিণখানের বটতলা এলাকার বাড়ি ধানসিঁড়ি ভিলার অষ্টম তলায় নিজেদের ফ্ল্যাটে থাকতেন সানজানা। মেয়ে এবং তাকে নিয়মিত নির্যাতনের অভিযোগ এনে সালমা দুই মাস আগে শাহীনকে তালাক দিলেও তিনি জোর করেই বাসাতে থাকতেন বলে তথ্য মিলেছে, তবে ঘটনার রাত থেকেই শাহীন পলাতক।


সর্বশেষ সংবাদ