প্রতিবন্ধীকে ধর্ষণ, কারাগারে সাবেক উপসচিব

জয়নাল আবেদীন
জয়নাল আবেদীন  © সংগৃহীত

১৩ বছরের বুদ্ধিপ্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে জয়নাল আবেদীন ওরফে লাল মিয়া সরদার (৬৬) নামে সাবেক উপসচিবের বিরুদ্ধে। গাইবান্ধার সুন্দরগঞ্জে এ ঘটনা ঘটে।

কিশোরীর পরিবার মামলা দায়ের করলে সোমবার (০৮ আগস্ট) দুপুরে উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম সোনারায় গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। জয়নাল আবেদীন সরদার ওরফে লাল মিয়া ওই গ্রামের বাসিন্দা। তিনি ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব ছিলেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুকে ডি-লিট দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

মামলা সূত্রে জানা যায়, সোনারায় ইউনিয়নের চন্দ্র গ্রামের জেলে পরেশ চন্দ্রের বাড়ির পাশে আসামি জয়নাল আবেদীন ওরফে লাল মিয়ার একটি মৎস্য খামার আছে। খামার দেখাশোনার জন্য খামারের পূর্ব পাশে একটি ঘর নির্মাণ করেন তিনি। সেই সুবাদে পরেশ চন্দ্রের বাড়িতে প্রায়ই আসা যাওয়া করত লাল মিয়া। এতে সুযোগ বুঝে বিভিন্ন সময় পরেশ চন্দ্রের বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে খামারে নিয়ে গিয়ে ধর্ষণ করতো। কিছুদিন থেকে ওই বুদ্ধি প্রতিবন্ধীর শারীরিক পরিবর্তন দেখা যায়। এতে পরিবারের লোকজন ও স্থানীয়দের সন্দেহ হলে ওই বুদ্ধিপ্রতিবন্ধী মেয়েকে গত ৭ আগস্ট ডাক্তারের কাছে নিয়ে গিয়ে আল্ট্রাসনোগ্রাফি করায়। রিপোর্টে দেখা যায় ওই বুদ্ধি প্রতিবন্ধী ২১ সপ্তাহ ৪ দিনের অন্তঃসত্ত্বা।

এ ঘটনায় ওই বুদ্ধি প্রতিবন্ধীর বাবা পরেশ চন্দ্র বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাবেক উপসচিব জয়নাল আবেদীনকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা সুন্দরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম বলেন, ‘ধর্ষণের সুষ্পষ্ট তথ্য-প্রমাণ থাকায় আসামি জয়নাল আবেদীনকে গ্রেফতার করা হয়েছে।’

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, ধর্ষণ মামলায় গ্রেফতার জয়নাল আবেদীন সরদারকে দুপুরে আদালতে তোলা হয়। এ সময় বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে বিকেলে তাকে গাইবান্ধা কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ