১৩টি ফেসবুক পেজ খুলে অর্ধেক দামে স্মার্টফোন বিক্রি করতেন কলেজছাত্র

অনলাইনে প্রতারণার ফাঁদ পেতে বসা তরুণ মশিউর রহমান
অনলাইনে প্রতারণার ফাঁদ পেতে বসা তরুণ মশিউর রহমান  © সংগৃহীত

ফেসবুকে ১৩টি পেজ খুলে দিতেন বিজ্ঞাপন। সেখানে নামীদামি ব্র্যান্ডের স্মার্টফোন অর্ধেক দামে বিক্রির ঘোষণা দিতেন মশিউর রহমান (১৯)। ওয়েবসাইটও রয়েছে তাঁর। এভাবে প্রতারণা করে ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন মশিউর। তবে শেষ রক্ষা হয়নি। অনলাইনে প্রতারণার ফাঁদ পেতে বসা তরুণে ধরা পড়েছেন র‍্যাবের জালে।

শনিবার (২৩ জুলাই) রাতে ৩টা ৪৫ মিনিটের দিকে চট্টগ্রামের উত্তর পতেঙ্গার একটি বাসা থেকে মশিউরকে আটক করে র‍্যাব। তিনি নোয়াখালীর সুবর্ণচরের চর আমানুল্লাহ ইউনিয়নের বেলাল হোসেনের ছেলে। এইচএসসির শিক্ষার্থী তিনি।

রোববার র‍্যাব-৭-এর চান্দগাঁও কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাবের উপ-অধিনায়ক মেজর মো. রেজওয়ানুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, অস্বাভাবিক মূল্যছাড়ে মোবাইল ফোন বিক্রির অফার দিতেন মশিউর। ফেসবুক পেজগুলোতে কম দামে চটকদার বিজ্ঞাপন দেওয়া হতো। লোভে পড়ে অনেকেই মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেন করেছেন। টাকা পাওয়ার পর তাঁর পাত্তা পাওয়া যেত না। 

আরো পড়ুন: পরীক্ষার কারণে গেস্টরুমে না যাওয়ায় ঢাবি ছাত্রকে ডেকে নিয়ে মারধর

বিভিন্নজনের অভিযোগে প্রতারণার বিষয়ে র‍্যাব গোয়েন্দা নজরদারি শুরু করে। সম্প্রতি একটি চীনা ব্র্যান্ড র‍্যাব-৭-এর কাছে অভিযোগ দেয়। পরে গত শুক্রবার নোয়াখালীর একটি বাসা থেকে আইপি টেলিফোন, রাউটার, মনিটর, সিপিইউসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। শনিবার উত্তর পতেঙ্গা এলাকা থেকে তাকে আটক করে র‍্যাব।

মেজর রেজওয়ানুর রহমান বলেন, তাঁর কাছ থেকে বিপুল পরিমাণে সিম জব্দ করা হয়েছে। সেগুলো প্রতারণায় ব্যবহার করা হয়েছিল। ১৩টি ভুয়া ফেসবুক পেজ পাওয়া গেছে, ওয়েবসাইটও রয়েছে তার।

মশিউর নোয়াখালী কলেজের এইচএসসি প্রথমবর্ষের ছাত্র। তিনি প্রথমে ফ্রিল্যান্সিং কাজ শেখেন। আয়ারল্যান্ডপ্রবাসী একজনের কাছ থেকে ফেসবুক মার্কেটিং ও ওয়েব ডিজাইনের কাজ শেখেন। সেই দক্ষতা কাজে লাগিয়ে প্রতারণায় নেমে পড়েন তিনি।


সর্বশেষ সংবাদ