পদ্মা সেতুতে মূত্র ত্যাগের ছবি ভাইরাল, যুবককে খুঁজছে পুলিশ

পদ্মা সেতুতে মূত্র বিসর্জনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে
পদ্মা সেতুতে মূত্র বিসর্জনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে  © সংগৃহীত

গতকাল রবিবার পদ্মা সেতু সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে। এদিন ভোর ৬টা থেকেই সেতুতে যান চলাচল শুরু হয়। ভোরের আলো ফোটার আগেই পদ্মার দু’পাড়ে অপেক্ষমান ছিলেন হাজারো যাত্রী ও দর্শনার্থী। কিন্তু দিনভর সবকিছুকে ছাপিয়ে আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল সেতুর নাট-বল্টু খোলার ভিডিও ও সেতুতে মূত্র বিসর্জনের একটি ছবি।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের বিভিন্ন আইডি ও পেজে প্রকাশিত ছবিতে দেখা যায়, মোটরসাইকেলে বসে একজন ছবি তুলছেন, পদ্মাসেতুর পার্শ্বে বসে মূত্র ত্যাগ করছেন এক যুবক। যদিও তার নাম-পরিচয় এখনো জানা যায়নি। কিন্তু সামাজিক মাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়ার পর শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। এরপর বিষয়টি নজরে আসে পুলিশের।

অন্যদিকে ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যেটাতে দেখা যাচ্ছে, পদ্মা সেতুর পার্শ্বে থাকা রেলিংয়ের পিলারে সংযুক্তকারী নাট-বোল্ট খুলছেন এক যুবক। জলপাই রঙের শার্ট পরিহিত ওই যুবক নাট খুলে হাতে নিয়ে ভিডিও বানিয়ে তা প্রকাশ করেছেন টিকটক একাউন্টে। যা ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে আরও অন্যান্য সামাজিক মাধ্যমে। এরপর নাট-বল্টু খোলা আরও এক যুবকের ভিডিও ভাইরাল হয়।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, ইতোমধ্যে পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলায় বায়েজিদ নামে একজনকে আটক করা হয়েছে। একই অভিযোগে আরেক যুবককে খোঁজা হচ্ছে। এ ছাড়া পদ্মা সেতুতে মূত্র বিসর্জন দেওয়া আরেক যুবককে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

আরও পড়ুন: পদ্মা সেতুর নাট-বল্টু খুলে নেয়া সেই যুবক গ্রেফতার

এর আগে গত শনিবার পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রোববার ভোর ৬টা থেকে সব ধরনের যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়া হয়।

কিন্তু শনিবার পদ্মা সেতুর উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর বিপুলসংখ্যক মানুষ উঠে পড়েন মূল সেতুতে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরে তাদের সরিয়ে দেন। পরদিন সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর দিনের বিভিন্ন সময়ে বিশৃঙ্খলা দেখা গেছে।


সর্বশেষ সংবাদ