প্রেমিকার আবদার মেটাতে মায়ের সঙ্গে অপহরণ নাটক

তামিম
তামিম   © সংগৃহীত

কিশোরগঞ্জে প্রেমিকাকে ঘুরতে নিয়ে যাওয়ার আবদার মেটাতে মায়ের সঙ্গে অপহরণের নাটক সাজিয়েছেন মো. তামিম মিয়া (১৯) নামের এক তরুণ। এ ঘটনায় ওই তরুণ ও প্রেমিকাকে উদ্ধারের পর কাউন্সিলিং করার পর ছেড়ে দিয়েছে পুলিশ।

শুক্রবার (৮ এপ্রিল) বিকালে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. তামিম মিয়া কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া-আব্দুল্লাহপুর ইউনিয়নের লক্ষ্মীপুর ভাটিপাড়া গ্রামের মৃত মো. মাইন উদ্দিনের ছেলে।

ওই তরুণের মা মোছা. আফিয়া খাতুনের বরাতে পুলিশ জানিয়েছে, গত পাঁচ দিন আগে ঢাকার গাজীপুরে জুতার কারখানায় কাজ নেবে বলে মার নিকট থেকে ২০ হাজার টাকা নেন তামিম। এরপর বাসা থেকে বেরিয়ে যান। পরদিন রাতে একটি মোবাইল নাম্বার থেকে কল আসে, তখন ওই নাম্বার থেকে তামিমকে অপহরণের কথা জানানো হয়।

পুলিশ আরও জানিয়েছে, ফোনের ওই পাশ থেকে মেয়ে কণ্ঠে কেউ একজন জানান, যদি ছেলেকে জীবিত ফেরত চান, তবে দ্রুত এক লাখ টাকা দিয়ে ছাড়িয়ে নিতে হবে। কোনো উপায় না পেয়ে ঘটনার দুদিন পর কুলিয়ারচর থানায় আসেন ওই তরুণের মা। পরে কিশোরগঞ্জ শহর থেকে তামিমকে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ আরও জানায়, ওই তরুণের বোন প্রতিবন্ধী। প্রতিবন্ধী বোনের ভাতার টাকাতেই পরিবারটি মূলত চলতো। আবাদি সম্পত্তি বন্ধক রেখে ২০টাকা জোগাড় করে দিয়েছিল ওই তরুণের মা।

আরও পড়ুন : নামাজ পড়ছিলেন ছাত্রী, হঠাৎ ঝাপটে ধরলেন নৈশপ্রহরী

উদ্ধারের পর অপহরণের ঘটনাটি স্বীকার করেন তামিম। তিনি জানান, প্রেমিকার আবদার মেটাতেই দু’জনে মিলে মায়ের সঙ্গে এই অপহরণ নাটক সাজিয়েছেন।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, অপহরণের অভিযোগ পাওয়ায় তথ্য-প্রযুক্তির সহায়তায় তামিমকে উদ্ধারে নামে পুলিশ। তবে মায়ের অভিযোগের সঙ্গে অপহরণের ঘটনার অমিল পেলে পুলিশের সন্দেহ হয়। পরে তামিমকে উদ্ধার করার পর জিজ্ঞাসাবাদে অপহরণের নাটকের কথা স্বীকার করে তামিম। এ ঘটনায় তামিম ও তার প্রেমিকাকে কাউন্সিলিং করার পর পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ