দিরাই কলেজে শিক্ষক লাঞ্ছিত: ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

দিরাই সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে
দিরাই সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে  © ফাইল ফটো

সুনামগঞ্জের দিরাই সরকারি কলেজে ভাংচুর এবং শিক্ষককে লাঞ্ছিত ও মারধর করার ঘটনায় মামলা হয়েছে। এতে কলেজ ছাত্রলীগের আহ্বায়কসহ ১৮ জনকে আসামি করা হয়েছে। কলেজশিক্ষক মিজানুর রহমান পারভেজ এ মামলা করেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মারুফ আহমদ জয়কে প্রধান আসামি করে এতে ১৮ ছাত্রলীগ নেতাকে আসামি করা হয়েছে। হামলার শিকার হয়েছিলেন কলেজের শিক্ষক মিজানুর রহমান পারভেজ।

মামলা সূত্রে জানা গেছে, গত শনিবার কলেজে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কলেজ ছাত্রলীগের আহ্বায়কের নেতৃত্বে এ হামলা হয়। তারা সন্ত্রাসী কায়দায় অনুষ্ঠান মঞ্চে উঠতে চাইলে মিজানুর রহমান বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ তার ওপর হামলা চালায়।

মিজানুর রহমান পারভেজ অভিযোগে উল্লেখ করেন, পরিকল্পিতকভাবে হত্যার উদ্দেশে এ হামলা করা হয়। এ ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে তিন দিনের কর্মবিরতি ও ক্লাস বর্জন করার ঘোষণা দেন শিক্ষকেরা। মঙ্গলবার কলেজের রাগীব রাবেয়া ভবনে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ধীমান কীর্তুনিয়া এ ঘোষণা দেন। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: ক্যাম্পাসে ঢুকে ছাত্রকে ছুরিকাঘাত, হাসপাতালে নেয়ার পথে মৃত্যু

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল আবু সুফিয়ান বলেন, দিরাই সরকারি কলেজে হামলা ও ভাংচুরের ঘটনায় অভিযোগ পাওয়ার পর মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কাজ করছে পুলিশ।

উল্লেখ্য, গত শনিবার কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছিল। বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ উপলক্ষে ওই অনুষ্ঠানে ছাত্রলীগের আহ্বায়ক মারুফ আহমদ জয় ও মেহেদীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজের শিক্ষক পাভেজ রহমানকে মারধর করেন। এ সময় শিক্ষার্থীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


সর্বশেষ সংবাদ