শ্রেণিকক্ষ থেকে বের করে এনে প্রকাশ্যে শিক্ষককে মারধর

ঈশ্বরদী থানা
ঈশ্বরদী থানা   © সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে এক সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে এক অভিভাবকের বিরুদ্ধে। শ্রেণিকক্ষ থেকে ওই শিক্ষককে বের করে এনে প্রকাশ্যে চড়-থাপ্পড় মেরেছেন ওই অভিভাবক। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক হামিদুর রহমান থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

রোববার (৩ এপ্রিল) ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, শনিবার পৌরসভার মশুরিয়াপাড়া গ্রামের গোলাম হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক শামসুন্নাহার জানান, বিদ্যালয়ে নিয়মিত ক্লাস চলছিল। এ সময় মাসুম হোসেন নামে এক অভিভাবক কোনো যৌক্তিক কারণ ছাড়াই বিদ্যালয়ে এসে সহকারী শিক্ষক হামিদুর রহমানকে খুঁজেন। এ সময় তিনি জানান হামিদুর তার ছেলেকে কেন মেরেছেন?

তিনি আরও জানান, এরপরই তিনি দ্বিতীয় শ্রেণীর ক্লাসে প্রবেশ করে ওই শিক্ষক পাঠদানরত অবস্থায় শার্টের কলার ধরে টেনে ক্লাসের বাহিরে নিয়ে আসেন। পরে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও চড় থাপ্পড় মারেন।

প্রধান শিক্ষক বলেন, এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে। এছাড়া শিক্ষককে মারধরের ঘটনায় স্থানীয়ভাবে উত্তেজনা ছড়িয়ে পরলে ঈশ্বরদী উপজেলা সহকারী প্রাথমিক অফিসার গোলাম মোস্তফা ও পুলিশ সদস্যরা এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।

আরও পড়ুন : রমজানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মঘণ্টার পরিবর্তন

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের বরাতে সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা জানান, প্রথম শ্রেণিতে পড়ুয়া ছাত্রকে কোন শিক্ষক নাকি মেরেছেন। ওই অভিভাবক স্পষ্টভাবে কারোর বিরুদ্ধে অভিযোগ করতে পারেননি। তবে ওই শিক্ষক প্রথম শ্রেণির ক্লাসে ছিলেন না। দ্বিতীয় শ্রেণির ক্লাসে ছিলেন তিনি।

ভুক্তভোগী শিক্ষক হামিদুর রহমান জানান, আমাকে কেন মারধর করা হয়েছে, তা আমি জানি না। আমি দ্বিতীয় শ্রেণিতে ক্লাস নিয়ে থাকি। এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও উপযুক্ত বিচার দাবি করছি।

এ ঘটনায় অভিযুক্ত অভিভাবকের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ