গৃহবধূকে বিবস্ত্র করা সেই দেলোয়ারের যাবজ্জীবন কারাদণ্ড

ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন
ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন   © ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণ মামলায় আসামি দেলোয়ার বাহিনী প্রধান দেলোয়ার হোসেন দেলু ও তার সহযোগী আবুল কালামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৪ অক্টোবর) জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

চাঞ্চল্যকর এ মামলায় ১৩ কার্যদিবসে বাদীপক্ষের ১২ জন ও আসামিপক্ষের তিনজন সাক্ষীসহ মোট ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয় বলে জানান তিনি। রায় ঘোষণার পর পুলিশ পাহাড়ায় আবার তাদেরকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মামুনুর রশীদ লাভলু জানান, যাবজ্জীবনের পাশাপাশি আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক।

ঘটনার একমাস পর ২০২০ সালের ৪ অক্টোবর রোববার দুপুরের দিকে সেই নির্যাতনের সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশের পর ভাইরাল হয়। তাতে টনক নড়ে স্থানীয় প্রশাসনের।

এর আগে ৩২ দিন অভিযুক্ত স্থানীয় বখাটেরা গৃহবধূর পরিবারকে অবরুদ্ধ করে রাখলেও ঘটনা থেকে যায় স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে!

স্থানীয়রা জানায়, ওই বছরের ২ সেপ্টেম্বর উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

এই ঘটনায় ৯ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করেন নির্যাতিতা নারী। একটি মামলা করা হয় নারী ও শিশু নির্যাতন দমন আইনে। আরেকটি পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে।

দুটি মামলাতেই প্রথম আসামি বাদল (২২)।  মামলা দুটির অন্য আসামিরা হলো, রহিম (২০), আবুল কালাম (২২), ইস্রাফিল হোসেন মিয়া (২২), সাজু (২১), সামছুউদ্দিন সুমন (৩৯), আব্দুর রব চৌধুরী মিয়া লম্বা চৌধুরী (৪৮), আরিফ (১৮) ও রহমত উল্যা (৪১)।

এছাড়াও এই ঘটনার পেছনে ইন্ধনদাতা হিসেবে দেলোয়ার নামে আরেকজনকে নারায়ণগঞ্জ থেকে আটক করে র‌্যাব।


সর্বশেষ সংবাদ