কয়েদির পোশাকে মিন্নির ছবি ভাইরাল

আয়শা সিদ্দিকা মিন্নির কয়েদির পোশাকে ছড়িয়ে পড়া ছবি এবং পূর্বের ছবি
আয়শা সিদ্দিকা মিন্নির কয়েদির পোশাকে ছড়িয়ে পড়া ছবি এবং পূর্বের ছবি  © সংগৃহীত

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নিকে গাজীপুরের কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়েছে। এরপর কয়েদির পোশাক পরা মিন্নির ছবি ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ওই ছবিতে দেখা গেছে, কয়েদির সাদা শাড়ি পরে একটি বেঞ্চে বসে আছেন মিন্নি। তাঁর চেহারায় ক্লান্তির ছাপ। তবে বেঞ্চের অবস্থা বেশি ভালো নয়। আশপাশও কেমন পরিষ্কার নয়। বরগুনা জেলা কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে তাকে গত বৃহস্পতিবার স্থানান্তর করা হয়।

কয়েদির পোশাক পরা মিন্নির ছবিটি ছড়িয়ে পড়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। অবশ্য কীভাবে ছবিটি ছড়িয়ে পড়ল সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে ছবিটি অনেকে শেয়ার করে তার অতীত ও বর্তমান অবস্থা নিয়ে পক্ষে-বিপক্ষে নানা ধরনের কথা বলছেন।

এদিকে ছবি ছড়িয়ে দেওয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন। শনিবার (৩১ অক্টোবর) তিনি গণমাধ্যমকে বলেন, ‘কারাগার থেকে এমন ছবি প্রকাশ হওয়ার কথা নয়। কারা এ ছবি প্রকাশ করেছে, তা খতিয়ে দেখে জড়িতদের ব্যবস্থা নেওয়া হবে।’

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের সময় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এ ঘটনায় দায়ের করা মামলায় গত ৩০ সেপ্টেম্বর মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ জনের বিরুদ্ধে রায় দেন আদালত। রায়ে মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়।


সর্বশেষ সংবাদ