মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

  © সংগৃহীত

ব্যক্তিগত শত্রুতার কারণে পুকুরে বিষ দিয়ে দুর্বৃত্তরা মেরে ফেলেছে ৪৪ হাজার তেলাপিয়া মাছ। অমানবিক এই ঘটনা ঘটেছে ময়মনসিংহের ত্রিশালের নামাপাড়া গ্রামে। রাতের আঁধারে শত্রুতার জেরে ওই গ্রামের মৎস্য খামারে কেউ বিষ প্রয়োগ করেছে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন।

পুকুরে এখন ভাসছে মরা মাছ। হাজার হাজার। পাড়ে যতই তোলা হচ্ছে, ততই ভেসে উঠছে মরা মাছ। এতে কারোর বুঝতে বাকি নেই, মৎসচাষী মতিউর রহমান সাখাওয়াতের পুকুরে বিষ দেওয়া হয়েছে। নির্বিচারে মেরে ফেলা হয়েছে মাছগুলোকে।

খামারের মালিক মতিউর রহমান সাখাওয়াত বলেন, ‘মানুষের সঙ্গে শত্রুতা হতেই পারে। কিন্ত মাছগুলোর সঙ্গে এ কেমন শত্রুতা? ভেবেছিলাম এগুলো ঈদে বিক্রি করব। কিন্তু এক রাতেই সব শেষ হয়ে গেল।’

জানা গেছে, বিষ প্রয়োগের কারলে মারা গেছে প্রায় ৪৪ হাজার তেলাপিয়া মাছ। এর বাজারমূল্য প্রায় ১৫ লাখ টাকা। খবর পেয়ে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি। এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা।


সর্বশেষ সংবাদ