কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

  © ফাইল ছবি

সাম্প্রতিক সময়ে মাথাব্যথার কারণ হয়ে ওঠা কিশোর গ্যাংগুলোর পেছনে যাদের মদদ রয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। 

বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। 

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের তৎপরতা বৃদ্ধি এবং কিশোর গ্যাংয়ের হামলায় বুধবার এক চিকিৎসকের মৃত্যুর ঘটনার বিষয়টি উল্লেখ করে সাংবাদিকরা চট্টগ্রামের সন্তান হিসেবে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য জানতে চান। 

জবাবে হাছান মাহমুদ বলেন, গত মন্ত্রিসভার মিটিংয়ে অনানুষ্ঠানিক আলোচনায় কিশোর গ্যাং নিয়ে কথা হয়েছে। তাদের ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী যাতে যথাযথ পদক্ষেপ নেয় সে ব্যাপারে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, কিশোর গ্যাং এর সদস্যদের গ্রেপ্তারের পর জেলে না রেখে সংশোধনাগারে পাঠানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ, সাধারণ জেলে যদি তাদেরকে পাঠানো হয় সেখানে থাকা অন্যান্য সন্ত্রাসীদের সাথে যুক্ত হয়ে তারা আরো ভয়ংকর সন্ত্রাসী হয়ে উঠতে পারে। 

“দেশে এটি নতুন সমস্যা, এটিকে দূরীভুত করার জন্য সরকার কাজ করছে। কিশোর গ্যাংয়ের নেপথ্যে যেই থাকুক, সে যে দলেরই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং হচ্ছে।” 

সন্তানকে বাঁচাতে গিয়ে কিশোর দলের মারধরের শিকার হয়ে হাসপাতালের আইসিইউতে থাকা দাঁতের চিকিৎসক কোরবান আলী বুধবার সকালে মারা যান। 

নগরীর আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনি ঈদগাঁও মাঠ সংলগ্ন জে লাইনে গত ৫ এপ্রিল ‘কিশোর গ্যাংয়ের’ হামলার মুখে পড়েছিলেন কোরবান আলীর ছেলে আলী রেজা। 

ছেলেকে মারধর করতে দেখে বাঁচাতে গিয়ে নিজেও হামলার শিকার হন কোরবান আলী। তার মাথায় পাথর দিয়ে আঘাত করা হয়েছিল বলে জানিয়েছিলেন আলী রেজা।


সর্বশেষ সংবাদ