প্রকাশ্যে ঘুষ নেওয়া সেই ভূমি অফিস কর্মী সাময়িক বরখাস্ত

নিজ দপ্তরে বসে প্রকাশ্যে ঘুষ নেওয়ার অভিযোগে কিশোরগঞ্জের সদর উপজেলার মাইজখাপন ইউনিয়ন ভূমি কার্যালয়ের অফিস সহায়ক আব্দুল কাদিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (৩১ মার্চ) বিকালে জেলা প্রশাসকের আদেশে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

সম্প্রতি আব্দুল কাদিরের এক সেবাগ্রহীতার কাছ থেকে তাঁর ঘুষ নেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রাকিবুল ইসলাম। রোববারের মধ্যে ওই নোটিশের জবাব দিতে বলা হয়। সন্তোষজনক জবাব না হওয়ায় আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা দেওয়া হবে বলেও জানিয়েছেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)।

আব্দুল কাদিরকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, জমি খারিজ করে দেওয়ার পর এক ব্যক্তি আব্দুল কাদিরকে টাকা দিয়েছিলেন বলে নোটিশের জবাবে তিনি জানিয়েছেন। তবে এভাবে সেবাগ্রহীতার কাছ থেকে টাকা নেওয়া যায় না।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ভোলা মিয়া নামে এক সেবাগ্রহীতা আব্দুল কাদিরকে জমি খারিজের জন্য ৫ হাজার টাকা ঘুষ দিচ্ছেন। আব্দুল কাদির বলছেন, ৬ হাজারের কথা ছিল। তখন ভোলা মিয়া বলছেন, (তিনি) গরিব মানুষ, কাজটা করে দেন। বাকি ১ হাজার টাকা পরে পেয়ে যাবেন।


সর্বশেষ সংবাদ