লোহাগাড়ায় জমি সংক্রান্ত বিরোধে গৃহবধূকে মারধর-শ্লীলতাহানি, ভাশুরকে ছুরিকাঘাত

অভিযুক্ত মো. শহিদুল ইসলাম (বামে) ও ছুরিকাঘাতে আহত আব্দুর রহিম (ডানে)
অভিযুক্ত মো. শহিদুল ইসলাম (বামে) ও ছুরিকাঘাতে আহত আব্দুর রহিম (ডানে)  © সংগৃহীত

জমি সংক্রান্ত বিরোধের জেরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় এক গৃহবধূকে মারধর ও শ্লীলতাহানির ঘটনা ঘটেছে। বুধবার (২০ মার্চ) দুপুরে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের কিল্লার আন্দর এলাকার মমতার বর বাড়িতে এ ঘটনা ঘটেছে। এসময় ওই গৃহবধূকে রক্ষা করতে আসলে তার ভাশুর আব্দুর রহিমকে (৬০) ছুরিকাঘাত করে অভিযুক্ত মো. শহিদুল ইসলাম (৩৫)। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এরপর রাতে এ ঘটনায় অভিযুক্ত মো. শহিদুল ইসলামের নাম উল্লেখ করে লোহাগাড়া থানায় এজাহার দায়ের করা হয়েছে। এতে আরও ২-৩ জনকে অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ করা হয়েছে। শুক্রবার (২২ মার্চ) রাতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই ঘটনায় অভিযুক্ত আসামিকে আটক করতে পারেনি পুলিশ। শহিদুল পার্শ্ববর্তী বাড়ির মৃত বদিউল আলমের ছেলে।

থানায় দায়ের করা এজাহারে বলা হয়েছে, ভুক্তভোগী গৃহবধূর নাম রোজিনা আক্তার (৪৫)। তার স্বামী আব্দুর রশিদ একজন প্রবাসী। তাদের সঙ্গে পার্শ্ববর্তী বাড়ির শহিদুলের সঙ্গে দীর্ঘদিন যাবৎ জায়গা-জমি ভোগদখল নিয়ে বিরোধ চলে আসছে। ঘটনার দিন ওই জায়গায় বাউন্ডারি ওয়াল তৈরি করতে গেলে বাঁধা প্রদান করে অভিযুক্ত শহিদুল। এসময় তাদের মধ্যে বাগবিতণ্ডার এক পর্যায়ে ওই গৃহবধূকে মারধর করে শহিদুল। এসময় তাকে শ্লীলতাহানিরও চেষ্টা করে তিনি।

এক পর্যায়ে তাকে রক্ষা করতে ঘটনাস্থলে আসেন ভুক্তভোগী ওই নারীর ভাশুর আব্দুর রহিম। এসময় দেশীয় অস্ত্র (ছুরি) দিয়ে আব্দুর রহিমের পেটে আঘাত করে অভিযুক্ত শহিদুল। পরবর্তীতে আশপাশের লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে আমিরাবাদ মা-মণি হাসাপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

এ বিষয়ে ভুক্তভোগী রোজিনা আক্তার বলেন, আমার স্বামী বিদেশে থাকেন। বর্তমানে এ ঘটনায় আমিসহ আমার পুরো পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার ভাশুরকে ছুরিকাঘাত করা হয়েছে, উনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার (২২ মার্চ) রাতে লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) খায়রুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আসামিকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যেই আসামিকে গ্রেপ্তার করতে পারব।


সর্বশেষ সংবাদ