মুক্তিযোদ্ধাকে জুতা দিয়ে পেটানোর অভিযোগ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে

পটুয়াখালী জেলা মানচিত্র
পটুয়াখালী জেলা মানচিত্র  © সংগৃহীত

তুচ্ছ ঘটনায় প্রবীণ একজন বীর মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে জুতাপেটা করার অভিযোগ পাওয়া গেছে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। গতকাল বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা সাতটার দিকে পটুয়াখালীর  মির্জাগঞ্জ উপজেলার দেউলী বাজারে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা ছাদেম হাওলাদার এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্ত ওই ছাত্রলীগ কর্মী (১৭) মির্জাগঞ্জ উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

জানা জানায়, বীর মুক্তিযোদ্ধা ছাদেম হাওলাদারের বোনের বাড়ি ওই ছাত্রলীগ কর্মীর বাড়ির পাশে। কয়েকদিন আগে তার সঙ্গে ছাদেম হাওলাদারের বোনের ঝগড়া হয়। ওই ঘটনার জেরে গতকাল সন্ধ্যার দিকে দেউলী বাজারে ওই কিশোর ছাত্রলীগ কর্মীর সঙ্গে ছাদেম হাওলাদার কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে সে উত্তেজিত হয়ে নিজের পায়ের জুতা খুলে মুক্তিযোদ্ধাকে ছয় থেকে সাতবার আঘাত করে। এসময় ওই কিশোরের সঙ্গে সমবয়সি আরও চার থেকে পাঁচজন ছিল। এ সময় স্থানীয় লোকজন তাকে নিবৃত করে ছাদেম হাওলাদারকে উদ্ধার করেন।

বীর মুক্তিযোদ্ধা ছাদেম হাওলাদার বলেন, কোনো কিছু বোঝার আগেই সে আমাকে আঘাত করে। উপস্থিত লোকজন আমাকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে আসে। তার সঙ্গে আরও ৪-৫ জন কিশোর ছিল। আমি থানায় অভিযোগ দিয়েছি।

প্রত্যক্ষদর্শী ওই বাজারের একজন ব্যবসায়ী বলেন, হাঁটুর বয়সী বাচ্চা ছেলে একজন মুক্তিযোদ্ধার গায়ে হাত তুলেছে, এটি অত্যন্ত দুঃখজনক। এর সুষ্ঠু বিচার হওয়া দরকার।

এ ব্যাপারে অভিযুক্ত ওই ছাত্রলীগ কর্মী ও তার বাবার মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি।

এ বিষয়ে দেউলী সুবিদখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আদনান হোসেন বলেন,  ঘটনাটি শুনেছি। এ বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা ছাদেম হাওলাদার একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।


সর্বশেষ সংবাদ