ধানমন্ডি আইডিয়ালের সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত চলবে

রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজ
রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজ  © ফাইল ছবি

রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের সাবেক অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদের বিরুদ্ধে ওঠা অনিয়ম-দুর্নীতির অভিযোগের তদন্ত চলবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ সোমবার (১৩ নভেম্বর) এ আদেশ দেন।

আদালতে মো. জসিম উদ্দীনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। পিএইচডি ডিগ্রি অর্জন, দুর্নীতি ও অনিয়মে জড়িত থাকার অভিযোগে মো. জসিম উদ্দীন আহম্মেদসহ তিন শিক্ষককে ২০২২ সালের ৪ জুন সাময়িক বরখাস্ত করা হয়।  

অন্য দুজন হলেন- মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী ও বাংলার তরুণ কুমার গাঙ্গুলী। তাদের সাময়িক বরখাস্ত করে কলেজের গভর্নিং কমিটি। পাশাপাশি জসিম উদ্দীন আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করা হয়।

আরো পড়ুন: এক কক্ষেই চলছে বিভাগের ৬ বর্ষের ক্লাস

এরপর আদেশের বিরুদ্ধে রিট দায়ের করলে হাইকোর্টে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেন। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে গভর্নিং বডি। তবে বেতন-ভাতা পেতে আবেদন করেন জসিম উদ্দীন। আইন অনুযায়ী ৬০ দিনের মধ্যে সাময়িক বরখাস্তের তদন্ত করে ব্যবস্থা নিতে হয়।

তবে ৬০ দিন পেরিয়ে গেলেও জসিম উদ্দীনের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ কারণে তিনি বেতন-ভাতা চেয়ে আবেদন করেন। এসব বিষয়ে সোমবার শুনানি হয়। শুনানি শেষে আদালত হাইকোর্টের আদেশে স্থিতাবস্থা জারি করেছেন। পাশাপাশি তদন্ত চলবে বলে আদেশ দিয়েছেন। ফলে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত থাকবে। একই সঙ্গে তদন্ত চলবে বলে আইনজীবীরা জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ